ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

ভুটানকে বিশাল ব্যবধানে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

২০১৯ সেপ্টেম্বর ২৭ ১৭:০২:৫০
ভুটানকে বিশাল ব্যবধানে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। আজ (শুক্রবার) দুপুরে নেপালের কাঠমান্ডুতে প্রথম সেমিফাইনালে বাংলাদেশ ৪-০ গোলে হারিয়েছে ভুটানকে।

শুক্রবার কাঠমান্ডুর আর্মড ফোর্সেস পুলিশ মাঠে ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হয় বাংলাদেশ-ভুটান। এদিন শুরু থেকেই প্রতিপক্ষের ওপর আধিপত্য বিস্তার করে খেলেন দীপকরা। ১৬ মিনিটে গোল পেয়ে যান তারা। জটলার মধ্য থেকে দুর্দান্ত হেডে নিশানাভেদ করেন ডিফেন্ডার তানভীর হোসেন।

মিনিট দশেক পরেই ব্যবধান দ্বিগুণ করেন লাল-সবুজ প্রতিনিধিরা। কাউন্টার অ্যাটাক থেকে এবার গোলটি করেন ১০ নম্বর জার্সি পরিহিত ফরোয়ার্ড ফয়সাল আহমেদ ফাহিম। এর ছয় মিনিট পরেই মোহাম্মদ মিরাজের গোলে ৩-০ গোলের লিড নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দল। একরকম এখানেই জয় নিশ্চিত হয়ে যায়।

তবে দ্বিতীয়ার্ধে বাংলাদেশকে দারুণভাবে আটকে রাখে ভুটান। মনে হচ্ছিল ৩-০ গোলের জয় নিয়েই ফাইনালে যেতে হবে তাদের। কিন্তু শেষ দিকে ভুটানের জালে আরেকবার বল জড়ান তারা। ইনজুরি টাইমে ঠিকানায় বল পাঠিয়ে দলকে বড় জয় এনে দেন দীপক।

ছয় দল নিয়ে আয়োজিত এবারের আসরে গ্রুপ ‘বি’তে ছিল বাংলাদেশ। গ্রুপপর্বে শ্রীলংকাকে ৩-০ গোলে হারিয়ে শুভসূচনা করেন যুবা ফুটবলাররা। এর পর ভারতের বিপক্ষে গোলশূন্য সমতায় খেলা শেষ করেন তারা। ফলে দুই ম্যাচে এক জয়, এক ড্রয়ে চার পয়েন্ট হয় বাংলাদেশ ও ভারতের। গোল ব্যবধানও ছিল সমান।

পরে টসভাগ্যে গ্রুপ চ্যাম্পিয়ন হন ভারতের যুবারা। এতে সেমিফাইনালে তারা পায় মালদ্বীপকে। ফাইনালে এ দুই দলের জয়ী দলকে পাবে বাংলাদেশ। আগামী ২৯ সেপ্টেম্বর হবে ফাইনালি লড়াই। আত্মবিশ্বাস নিয়েই শিরোপা নির্ধারণী ম্যাচে নামবে লাল-সবুজের দল।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২৭, ২০১৯)