ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

দেশরত্ন শেখ হাসিনা অপু উকিলের ঠিকানা

২০১৯ অক্টোবর ০৩ ২৩:৫৫:১০
দেশরত্ন শেখ হাসিনা অপু উকিলের ঠিকানা

সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : বঙ্গবন্ধুর আদর্শে উজ্জ্বীবিত হয়ে ছাত্র রাজনীতির শুরু থেকেই যিনি রাজপথে লড়াই সংগ্রাম করে একজন সাহসী নারী হিসেবে রাজনীতির মাঠে নিজেকে তুলে ধরতে পেরেছেন তিনি অধ্যাপক অপু উকিল। বাংলাদেশ যুব মহিলালীগের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক অধ্যাপক অপু উকিলের ঠিকানা দেশরতœ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে ঢাকার রাজপথে দলীয় নেতাকর্মীদের নিয়ে জেল জুলুম ও হুলিয়া মাথায় নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করার সংগ্রামে ঝাপিয়ে পরেছেন, সেই অধ্যাপক অপু উকিল আজ সারা বাংলাদেশে শেখ হাসিনার উন্নয়নমূলক কর্মকান্ড ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন।

দলীয় নেতাকর্মীরা জানান, উদার ও সাদা হাস্যোজ্জল এই নেত্রী শেখ হাসিনা অন্তপ্রাণ। বঙ্গবন্ধুর আদর্শ শেখ হাসিনার নেতৃত্ব এবং সৎ ও সাহসিকতার রাজনীতির পথ ধরেই এগিয়ে চলছেন। সাহিত্য সংস্কৃতির ক্ষেত্রেও রয়েছেন বিরাট দখল। নবম জাতীয় সংসদ অধিবেশনে সংরক্ষিত আসনের এম.পি হিসেবে দেশ ও দলের স্বার্থে গুরুত্বপূর্ণ বক্তব্য উপস্থাপন করে আলোচনা শীর্ষে এসেছেন।

বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে কাজ করে চলছেন। অপু উকিলের কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করে সম্প্রতি জাতিসংঘ থেকে দেশে ফিরে এসে শেখ হাসিনা মন্তব্য করেছেন তুমিইতো একটি ফুল। নেত্রকোনা ৩ আসনের কেন্দুয়া-আটপাড়া নির্বাচনী এলাকায় দলের সকল নেতাকর্মীকে উজ্জ্বীবিত রাখেন তিনি। সকল নেতাকর্মীদের কাছেই প্রতিটি সভা সমাবেশে দেশরতœ শেখ হাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

তিনি মঞ্চে তার বক্তৃতায় বলেন, নারী জাগরনের পথিকৃত এবং নারীর অধিকার আদায়ের নেত্রী শেখ হাসিনা আমাদের সবার ঠিকানা। তিনি প্রধানমন্ত্রী আছেন বলেই দেশের উন্নয়ন অগ্রগতি দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। আসুন সবাই মিলে শেখ হাসিনার হাতকে আগামী দিনে আরো শক্তিশালী করি।

(এসবি/এসপি/অক্টোবর ০৩, ২০১৯)