ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

এগিয়ে চলছে ইংলিশ লেংগুয়েজ ক্লাব

২০১৯ অক্টোবর ০৩ ২৩:৫৮:৫৮
এগিয়ে চলছে ইংলিশ লেংগুয়েজ ক্লাব

সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : প্রথমবারের মতো কেন্দুয়া উপজেলা প্রশাসনের পৃষ্ঠপোষকতায় এগিয়ে চলছে ইংলিশ লেংগুয়েজ ক্লাব। প্রায় এক মাস আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলাম ইংলিশ লেংগুয়েজ ক্লাব প্রতিষ্ঠার গুরুত্ব তুলে ধরে বলেন, বাংলা ভাষা যেমন আন্তর্জাতিক ভাষা হিসেবে স্বীকৃতি পেয়েছে তেমনি ইংরেজী ভাষাও একটি আন্তর্জাতিক ভাষা হিসেবে স্বীকৃত।

আজকের নতুন প্রজন্মের ছেলে মেয়েদেরকে বাংলাভাষার পাশাপাশি ইংরেজী ভাষাকে আয়ত্ত করতে হবে। তিনি বলেন, আজকের নতুনরাই আগামীর সুন্দর বাংলাদেশ গড়বে। দেশ বিদেশে নেবে প্রশিক্ষন ও শিক্ষা তাই তাদেরকে ইংরেজী ভাষা অবশ্যই অবশ্যই ভালো ভাবে শিখতে পাড়ার লক্ষ্যেই ইংলিশ লেংগুয়েজ ক্লাব। ওই দিন উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব ও যুব উন্নয়ন অধিদপ্তরের মহা-পরিচালক ফারুক আহমেদ।

তিনি কেন্দুয়ায় ইংলিশ লেংগুয়েজ ক্লাব প্রতিষ্ঠা করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। প্রতি বৃহস্পতিবার উপজেলা পরিষদের মিলনায়তনে ইংলিশ ভাষায় কথা বলার চর্চা ও বক্তৃতা হয়ে থাকে। এতে শিক্ষার্থীরা খুবই উজ্জ্বীবিত।

শিক্ষার্থীরা প্রতিক্রিয়া ব্যক্ত করে জানান, এই ক্লাব গঠনের ফলে ইংরেজী ভাষায় কথা বলা ও বক্তৃতা শিক্ষার ক্ষেত্রে আমাদের অনেক উপকারে এসেছে। আমরা চাই গতিশীলভাবে এই ক্লাবটি চলুক। এই ক্লাব গঠনের জন্য আমাদের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতি কৃতজ্ঞতা জানাই।


(এসবি/এসপি/অক্টোবর ০৩, ২০১৯)