ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

দুর্গাপূজায় বৃষ্টির আভাস

২০১৯ অক্টোবর ০৪ ১৭:৩৬:২৫
দুর্গাপূজায় বৃষ্টির আভাস

স্টাফ রিপোর্টার : ষষ্ঠী পূজার মধ্য দিয়ে আজ শুক্রবার (৪ অক্টোবর) শুরু হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। ৮ অক্টোবর দশমীর দিন দুর্গার বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে পূজার আনুষ্ঠানিকতা।

আবহাওয়াবিদরা বলছেন, দুর্গাপূজার এ চারদিন টানা বৃষ্টির সম্ভাবনা নেই, তবে সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক বলেন, ‘৫ থেকে ৮ অক্টোবর পর্যন্ত বৃষ্টি থাকতে পারে। এর মধ্যে বৃষ্টির তীব্রতা কিছুটা বাড়তে পারে। তবে বৃষ্টি হালকা থেকে মাঝারির মধ্যেই থাকতে পারে। থেমে থেমে বৃষ্টি হবে। তবে টানা বৃষ্টির সম্ভাবনা নেই।’

তিনি বলেন, ‘১০ অক্টোবর পর্যন্ত মোটামুটি হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি সারাদেশে হতে পারে। বৃষ্টির তীব্রতা যে বেশি থাকবে, তা নয়। কিন্তু নিয়মিতই কমবেশি বৃষ্টি হতে পারে।’

আগামী তিনদিন বৃষ্টি হতে পারে বলে আজ সকালের আবহাওয়া পূর্বাভাসেও জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টি হতে পারে।

(ওএস/এসপি/অক্টোবর ০৪, ২০১৯)