ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

ফরিদপুর জেলা ছাত্রদলের ওপর হামলায় মির্জা ফখরুলের নিন্দা

২০১৯ অক্টোবর ১০ ০৯:২১:১৯
ফরিদপুর জেলা ছাত্রদলের ওপর হামলায় মির্জা ফখরুলের নিন্দা

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে ফরিদপুর ও কক্সবাজার জেলা এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুয়েটছাত্র ফাহাদকে হত্যার প্রতিবাদে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ ঘোষিত কর্মসূচির প্রথম দিনে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে এ হামলা চালায় বলে দাবি করেছে বিএনপি।

বুধবার (৯ অক্টোবর) বিএনপির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব।

বিবৃতিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার দেশকে রাজনীতি শূন্য করার অংশ হিসেবে ছাত্রলীগের ক্যাডারদের দিয়ে খুন, জখম, হত্যা, গুম, চাঁদাবাজি, টেন্ডারবাজির মতো অপকর্মের মাধ্যমে দেশে এক ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করছে। ছাত্রলীগের লাগামহীন সন্ত্রাসী কর্মকাণ্ড ও দৌরাত্ম্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছে। ছাত্রলীগের বেপরোয়া সন্ত্রাসীরা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়সহ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর জুলুম নির্যাতন অব্যাহত রেখেছে।

বিবৃতিতে তিনি আরও বলেন, টর্চার সেল বানিয়ে নির্মম নির্যাতন করা হচ্ছে ছাত্রদলসহ অন্য ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীদের ওপর। এ নৈরাজ্যকর পরিস্থিতি ও ভয়াবহ অবস্থা থেকে নিস্তার পেতে দল-মত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন সংগ্রাম অব্যাহত রাখতে হবে।

এদিকে, বিএনপি দাবি করছে ছাত্রদলের ওপর হামলায় যারা আহত হয়েছেন তারা হলেন- ফরিদপুর জেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আদনান হোসেন অনুসহ শাহরিয়ার হোসেন জুয়েল, তুষার, রাইসুল ইসলাম রাজীব ও কক্সবাজার শহর ছাত্রদলেরসহ পাঠাগার সম্পাদক মো. নয়ন, উপজেলা-সদর যুবদলের সদস্য মোহাম্মদ জুনায়েদ, সিটি কলেজ ছাত্রদলের প্রচার সম্পাদক আয়াতুল শিফাত, সদর উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক নাজমুল শাহেদ, সিটি কলেজ ছাত্রদলের সহ-সভাপতি শাহেদুল ওয়াহেদ, শহর ছাত্রদলের সদস্য নজরুল ইসলাম, মো. জিসান, মোহাম্মদ জাবেদ, সাংগঠনিক সম্পাদক ইনজামামুল হক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি মিজানুর রহমান নাহিদ, যুগ্ম-সম্পাদক আলী হাওলাদার, মিজানুর রহমান শরীফ, জাহিদুল ইসলাম, সাইফুল হক তাজ, শামসুল আরেফিন। আহত নেতাকর্মীরা রাজধানীসহ কক্সবাজার ও ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

(ওএস/অ/অক্টোবর ১০, ২০১৯)