ঢাকা, বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬

প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত

২ নভেম্বর ভর্তি পরীক্ষা স্থগিতের হুমকি আহসানউল্লাহর শিক্ষার্থীদের

২০১৯ অক্টোবর ৩১ ১৭:১৫:৫৭
২ নভেম্বর ভর্তি পরীক্ষা স্থগিতের হুমকি আহসানউল্লাহর শিক্ষার্থীদের

স্টাফ রিপোর্টার : উপাচার্যের (ভিসি) পদত্যাগসহ ৯ দফা দাবিতে চতুর্থ দিনেও মতো আন্দোলন চালিয়ে যাচ্ছেন আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবারও আন্দোলন অব্যাহত রেখেছেন তারা।

সকাল থেকেই তারা ক্যাম্পাসে অবস্থান নিয়ে কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি শিক্ষার্থীরা ঘোষণা দিয়েছেন, তাদের দাবি আদায় না হলে আগামী ২ নভেম্বর অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষা স্থগিত করা হবে। তারা ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে দেবেন না। এছাড়া কোনো সেমিস্টার পরীক্ষায়ও তারা নিজেরাও অংশগ্রহণ করবেন না বলে জানিয়েছেন।

আন্দোলনকারীরা জানান, আজ বিকেল ৫টা পর্যন্ত শিক্ষার্থীরা ক্যাম্পাসে সমবেত আন্দোলন কর্মসূচি পালনের পর নতুন কর্মসূচি ঘোষণা করবেন।

আন্দোলনকারী এক শিক্ষার্থী বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত একাডেমি ও প্রশাসনিক সকল কার্যক্রম বন্ধ থাকবে। প্রশাসনিক সকল দায়িত্ব থেকে তাকে (ভিসি) না সরানো পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে। কোনো অবৈধ ব্যক্তিকে শিক্ষার্থীরা ভিসি হিসেবে মেনে নেবে না। তিনি বলেন, ভিসি স্যার পদত্যাগ না করলে ২ নভেম্বরের পরীক্ষা হতে দেয়া হবে না।

ভিসি অধ্যাপক কাজী শরিফুল আলমের পদত্যাগসহ ৯ দফা দাবিতে গত সোমবার আন্দোলনে নামেন আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। প্রায় সকল বিভাগের সাধারণ শিক্ষার্থীরা এ আন্দোলনে যোগ দিয়েছেন।

(ওএস/এসপি/অক্টোবর ৩১, ২০১৯)