ঢাকা, শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মৃত্যুতে বাংলাদেশ ন্যাপ'র শোক

২০১৯ নভেম্বর ০৪ ১৭:০৫:৫৫
মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মৃত্যুতে বাংলাদেশ ন্যাপ'র শোক

বিশেষ প্রতিনিধি : ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র, সাবেক মন্ত্রী ও ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের বীর সেনানী সাদেক হোসেন খোকার ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

সোমবার (৪ নভেম্বর) গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া সাদেক হোসেন খোকার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, দেশ-জাতি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় এবং দেশের পতাকা-মানচিত্র রক্ষায়, দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে তার অবদানকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

তারা বলেন, রাজনৈতিক মতপার্থ্ক্য ও মতবিরোধ থাকার পরও সকলেই স্বীকার করবেন যে, সাদেক হোসেন খোকা সারা জীবন দেশ ও জাতির উন্নয়নে কাজ করেছেন। খোকা কেবল একজন মুক্তিযোদ্ধাই নন, তিনি মেয়র হওয়ার পর রাজধানী ঢাকার অনেকগুলো সড়কের নাম মুক্তিযুদ্ধের সকল সেক্টর কমান্ডার ও খেতাবধারী মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করেছিলেন। তিনিই প্রথম বিজয় দিবসে নগরভবনে মুক্তিযোদ্ধাদের মিলনমেলার আয়োজন করেছিলেন।

শোক বার্তায় বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ দেশে আনতে ও রাষ্ট্রীয় মর্যাদার মাধ্যমে সমাহিত করতে সকল ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।

আরো শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ভাষা সৈনিক আলহাজ্ব গোলাম সারওয়ার খান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মো. আনছার রহমান শিকদার, ঢাকা মহানগর সভাপতি মো. শহদিুননবী ডাবলু ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, বাংলাদেশ যুব ন্যাপ সমন্বয়কারী বাহাদুর শামিম আহমেদ পিন্টু ও যুগ্ম সমন্বয়কারী আবদুল্লাহ আল মামুন, জাতীয় সাংস্কৃতিক কেন্দ্রের ভারপ্রাপ্ত আহ্বায়ক আবদুস সালাম ও সদস্য সচিব সোলায়মান সোহেল।

(এম/এসপি/নভেম্বর ০৪, ২০১৯)