ঢাকা, শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

দিনাজপুরে বয়লার বিস্ফোরণে শ্রমিকের পা বিছিন্ন

২০১৯ নভেম্বর ০৮ ১৭:৪৯:০১
দিনাজপুরে বয়লার বিস্ফোরণে শ্রমিকের পা বিছিন্ন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর : দিনাজপুরে ইস্পাহানী এগ্রো ইন্ডাস্ট্রিজ উদ্বোধনের আগেই বয়লার বিস্ফোরণে এক শ্রমিক গুরুত্বর আহত হয়েছে। আলামিন নামে ওই শ্রমিকের একটি পা বিছিন্ন হয়ে গেছে। তাকে দিনাজপুর এম রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশংকাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন। এছাড়াও আরো তিন শ্রমিক আহত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

ঘটনাটি ঘটেছে, আজ শুক্রবার সকাল সাড়ে ১১টায় দিনাজপুরের কসবা খোয়ারের মোড়ের দক্ষিণে উলিপুর নামক স্থানে ইস্পাহানী এগ্রো ইন্ডাস্ট্রিজে। ওই ইস্পাহানী এগ্রো ইন্ডাস্ট্রিজ এর উদ্বোধন করার কথা ছিলো আজ বিকেলে। সকালে এগ্রো ইন্ডাস্ট্রিজের মেশিন পরীক্ষা করার সময় হঠাৎ বয়লারের বিস্ফোরণ ঘটে। ঘটনাটি ধামাপাচা দিতে কর্তৃপক্ষ ভিন্ন কৌশল অবলম্বন করেন। দূর্ঘটনার খবরটি দেয়া হয়নি ফায়ার সার্ভিস’কে। স্থানীয় কয়েকজন সাংবাদিক ঘটনাস্থলে গেলে খবর না করার জন্য তাদের ম্যানেজ করার চেষ্টা করা হয়। কথিত এক সাংবাদিককে এ জন্য বেশকিছু টাকাও দেয়া হয়।

তবে, এ বিষয়ে মুখ খুলতে রাজি হয়নি ইস্পাহানী এগ্রো ইন্ডাস্ট্রিজ কর্তৃপক্ষ। ইস্পাহানী এগ্রো ইন্ডাস্ট্রিজ এ বয়লার বিস্ফোরণের কথা স্বীকার করেছেন, দিনাজপুর কোতয়ালী থানার দায়িত্বরত ভারপ্রাপ্ত ওসি বজলুর রশীদ। তিনি জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

(এস/এসপি/নভেম্বর ০৮, ২০১৯)