ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

অবৈধভাবে দোকান ঘর দখল, সরকারি কর্মচারীর অর্থদণ্ড

২০১৯ নভেম্বর ০৮ ১৮:২৩:২৮
অবৈধভাবে দোকান ঘর দখল, সরকারি কর্মচারীর অর্থদণ্ড

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাওয়ের রাণীশংকৈল উপজেলার নেকমরদ উপ-শহরে সরকারী জায়গার উপর অবৈধভাবে স্থাপনা করে দোকান ঘর দখল করার অভিযোগে নেকমরদ ইউনিয়ন ভুমি অফিসের জাহেরুল ইসলাম নামের কর্মচারীকে অর্থদন্ড করেছে ঠাকুরগাঁও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্যাট অশিষ দর্শী। গতকাল শুক্রবার নেকমরদ বাজারে এ ঘটনা ঘটে। জাহেরুল ইসলাম নেকমরদ ইউনিয়ন ভুমি অফিসে অফিস সহায়ক হিসাবে কর্মরত রয়েছেন।

সম্প্রতি নেকমরদ হাটের সরকারী জমি দখল করে বিভিন্নভাবে স্থাপনা করে আসা ব্যবসায়ীদের স্থাপনা ভেঙ্গে ফেলে প্রশাসন। এর পর ব্যবসায়ীদের কথা চিন্তা করে জেলা প্রশাসন সরকারীভাবে জায়গা বরাদ্দ দেওয়ার তালিকা করে । সুযোগ বুঝে নিজে ও তার মনোনীত লোকের নাম করে তিনি কয়েকটি দোকানঘর দখল করেছেন।

এমন অভিযোগের ভিত্তিতে ঘটনার সত্যতা যাচাই করতে জেলা প্রশাসকের নির্দেশে ঘটনাস্থলে বিপুল পরিমাণ র‌্যাব পুলিশ বিজিবি নিয়ে আসেন নির্বাহী ম্যাজিস্ট্যাট অশীষ দর্শী। এসে ঘটনার সত্যতা সরজমিনে পেয়ে জাহেরুলের দোকানঘর ভেঙ্গে দিয়ে অবৈধ দখল দন্ড বিধির ১৮৩/১৮৮/১৮৯ ধারায় ১৫ হাজার টাকা অর্থদন্ড করেন।

নির্বাহী ম্যাজিস্ট্যাট অশীষ দর্শী বলেন, সরকারী জায়গায় অবৈধভাবে স্থাপনা করার অভিযোগে জেলা প্রশাসকের নির্দেশে নেকমরদ অভিযান চালায়। এ সময় সরকারী কর্মচারী হয়ে সরকারী জায়গা অবৈধভাবে দখল করার অভিযোগে জাহেরুলকে আইনের আওতায় এনে অর্থদন্ড দেওয়া হয়েছে।

(এস/এসপি/নভেম্বর ০৮, ২০১৯)