ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

বরিশালে এইচএসসিতে ৫৯৩ জন বৃত্তি পেয়েছে

২০১৯ নভেম্বর ২০ ২৩:২৯:১০
বরিশালে এইচএসসিতে ৫৯৩ জন বৃত্তি পেয়েছে

আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আওতায় ২০১৯ সালের উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধাবৃত্তি (ট্যালেন্টপুল) ও সাধারণ বৃত্তি প্রাপ্তদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে।

বুধবার সকালে বরিশাল শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক বিপ্লব কুমার ভট্টাচার্য্য স্বাক্ষরিত তালিকা অনুযায়ী বরিশাল বোর্ডে এবারে (২০১৯ সাল) মোট ৩২ জন মেধাবৃত্তি পেয়েছে।

যারমধ্যে বিজ্ঞান বিভাগে ১৬ জন, মানবিক বিভাগে আটজন ও ব্যবসায় শিক্ষা বিভাগে আটজন রয়েছে। অপরদিকে সাধারণ বৃত্তি পেয়েছে ৫৬১ জন। যারমধ্যে বিজ্ঞান বিভাগে ১৪০ জন ছাত্র ও ১৪১ জন ছাত্রীসহ মোট ২৮১ জন। মানবিক বিভাগে ৭০ জন ছাত্র ও ৭০ জন ছাত্রীসহ মোট ১৪০ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৭০জন ছাত্র ও ৭০জন ছাত্রীসহ মোট ১৪০ জন।

এসএসসি : একইভাবে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আওতায় এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধাবৃত্তি ও সাধারণ বৃত্তি প্রাপ্তদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। এবারে (২০১৯ সাল) মোট ১৩২ জন মেধাবৃত্তি পেয়েছে। এছাড়া ছয় জেলায় মোট এক হাজার ১০৯ জন শিক্ষার্থী সাধারণ বৃত্তির তালিকায় রয়েছে।

(টিবি/এসপি/নভেম্বর ২০, ২০১৯)