ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

বিরোধীপক্ষ মিথ্যাচার করছে : আতিকুল

২০২০ জানুয়ারি ১৩ ১৫:০৭:৪৫
বিরোধীপক্ষ মিথ্যাচার করছে : আতিকুল

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, আমরা নির্বাচনী আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা চালাচ্ছি। বিরোধীপক্ষকে বাধা দেয়ার প্রশ্নই ওঠে না। বিরোধীপক্ষ মিথ্যাচার করছে। অতীতেও তারা মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে।

সোমবার (১৩ জানুয়ারি) খিলগাঁওয়ের তালতলা মার্কেটের সামনে থেকে নিজের প্রতীক নৌকার পক্ষে গণসংযোগ শুরুর সময় আতিকুল এসব কথা বলেন।

গত রবিবার (১২ জানুয়ারি) মিরপুরের মাজার রোড এলাকায় প্রচারণা শুরুর পর ডিএনসিসি নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল অভিযোগ করেন, তাদের নির্বাচনী প্রচারণায় বাধা দেয়া হচ্ছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে (ডিএসসিসি) একই দলের মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেনও তার প্রচারণায় হামলার অভিযোগ তুলে সোমবার বলেন, আমরা এবার প্রতিপক্ষের সকল হামলা মোকাবিলা করতে প্রস্তুত আছি।

এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আতিকুল বলেন, আমরা নির্বাচনী আচরণবিধি মেনেই প্রচার-প্রচারণা চালাচ্ছি। বিরোধীপক্ষকে বাধা দেয়ার প্রশ্নই ওঠে না। আমি আজ আসার পথেই দেখলাম, ধানের শীষের স্লোগান দিয়ে ভোট চাচ্ছে, আমরা তো কোনো বাধা দেইনি। বিরোধীপক্ষ মিথ্যাচার করছে। অতীতেও তারা মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে। আমরা প্রতিটি মানুষের কাছে যাচ্ছি ভোট চাচ্ছি।

এই মেয়র প্রার্থী বলেন, আমি গত নয় মাস (উপ-নির্বাচনে জয়ী হয়ে দায়িত্ব পালনকালে) যে অভিজ্ঞতা অর্জন করেছি, সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে প্রথমেই মাদকমুক্ত ঢাকা শহর গড়ে তুলতে কাজ শুরু করব, যদি আপনারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেন। এছাড়া সন্ত্রাস-দুর্নীতিমুক্ত, নারীবান্ধব সবুজ ও সচল ঢাকা গড়ার কাজ করব ইনশাআল্লাহ।

নৌকার কোনো ‘ব্যাক গিয়ার’ নেই, শুধু উন্নয়নের গিয়ার আছে উল্লেখ করে আতিকুল বলেন, জনগণ নৌকাকে নির্বাচিত করলে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, সচল ঢাকা গড়ব। আমরা গণতান্ত্রিক পরিবেশ চাই। যার ভোট সে দেবে। আমরা মানুষের ঘরে ঘরে যাব, নৌকার পক্ষে সবাই ভোট চাইব।

আতিকুল ইসলামের একান্ত সচিব সাইফুদ্দিন ইমন জানান, সোমবার খিলগাঁও তালতলা মার্কেট থেকে গণসংযোগ শুরু করে মাটির মসজিদের সামনে হয়ে আবুল হোটেল, রামপুরা ঘুরে বাড্ডা এলাকার আলাতুন্নেসা মাদ্রাসা হয়ে মধ্য বাড্ডাসহ বিভিন্ন এলাকায় ভোট চাইবেন আতিকুল।

মেয়র প্রার্থী আতিকুল গত শুক্রবার (১০ জানুয়ারি) উত্তরা ৪ নম্বর সেক্টরের ৮ নম্বর রোডের কেন্দ্রীয় জামে মসজিদের সম্মুখ প্রান্ত থেকে আনুষ্ঠানিকভাবে গণসংযোগ শুরু করেন।

নির্বাচন কমিশনের তফসিল অনুসারে, আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দুই সিটির প্রতিটি কেন্দ্রে ভোটগ্রহণ হবে ইভিএমের মাধ্যমে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

(ওএস/এসপি/জানুয়ারি ১৩, ২০২০)