ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

সফর নিয়ে এ সপ্তাহেই বৈঠকে বসছেন বিসিবি ও পিসিবি প্রধান

২০২০ জানুয়ারি ১৩ ১৭:০৫:১৩
সফর নিয়ে এ সপ্তাহেই বৈঠকে বসছেন বিসিবি ও পিসিবি প্রধান

স্টাফ রিপোর্টার : পাকিস্তান সফর নিয়ে এবার চিঠি চালাচালি শেষ। এবার সরাসরি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠকে বসছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি। বাংলাদেশকে পাকিস্তান সফরে নিতে দুই বোর্ডপ্রধানের মধ্যে চলতি সপ্তাহে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ইএসপিএন ক্রিকইনফো।

রবিবার পাকিস্তান সফর নিয়ে বিসিবি প্রধানের আনুষ্ঠানিক বক্তব্যের পর এই প্রথম কোনো প্রতিক্রিয়া জানালো পিসিবি। তারা কোনো বক্তব্য না নিয়ে একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে দুই বোর্ডপ্রধানের বৈঠকের বিষয়টি।

এ সপ্তাহেই আইসিসিতে গভর্নেন্স রিভিউ কমিটির বৈঠক রয়েছে। সে উদ্দেশ্যে বোর্ড প্রধানরা উপস্থিত থাকবেন আবুধাবিতে। সেখানেই বাংলাদেশকে বোঝানোর জন্য পিসিবি প্রধান বৈঠকে বসবেন বিসিবি প্রধানের সঙ্গে।

প্রস্তাবিত সূচি অনুযায়ী, চলতি মাসের শেষের দিকে পাকিস্তানে গিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা বাংলাদেশের। কিন্তু বিসিবি চাচ্ছে, লম্বা সময়ের জন্য পাকিস্তানে না থেকে, ৬-৭ দিনের একটা ট্যুর করতে, যেখানে তারা খেলবে কেবল তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। কিন্তু পাকিস্তান, চাচ্ছে টেস্টও খেলতে হবে।

রবিবার বিকেলে বিসিবির কার্যনির্বাহী কমিটির লম্বা বৈঠকের পর সংবাদ সম্মেলনে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেছিলেন, ‘পাকিস্তানে আমরা সফরে যেতে চাই। তবে নানা গোয়েন্দা সংস্থার রিপোর্ট ও বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় সরকার আমাদেরকে শুধুমাত্র টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাওয়ার অনুমতি প্রদান করেছে।’ বিশেষ করে মধ্যপ্রাচ্যে ইরান-যুক্তরাষ্ট্র সমস্যার কারণেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান বিসিবি সভাপতি।

(ওএস/এসপি/জানুয়ারি ১৩, ২০২০)