ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত

দীপিকার পরামর্শদাতা হতে চান বাবা রামদেব

২০২০ জানুয়ারি ১৪ ১৪:০১:২০
দীপিকার পরামর্শদাতা হতে চান বাবা রামদেব

বিনোদন ডেস্ক : বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের ‘পরামর্শদাতা’ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন ভারতের যোগগুরু বাবা রামদেব। তিনি বলেছেন, সামাজিক-রাজনৈতিক বিষয়ে কথা বলার আগে বিশেষ কারোর উপদেশ নেয়া প্রয়োজন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের। এজন্য দীপিকার পরামর্শদাতা হিসেবে আমার মনে হয় স্বামী রামদেবের মতো কোনো পরামর্শদাতার প্রয়োজন আছে।

সোমবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাবা রামদেব তার এ আগ্রহের কথা জানান। ভারতীয় একটি সংবাদমাধ্যমের খবরে এ তথ্য জানানো হয়েছে।

দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে হামলার পর আক্রান্ত শিক্ষার্থীদের পাশে দাঁড়ান ছাপাক-অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। তিনি বিশ্ববিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। তবে তার এ পদক্ষেপকে ভালোভাবে নেয়নি হিন্দুত্ববাদীরা। এ বিষয়ে প্রশ্ন করা হলে রামদেব বলেন, দীপিকা অত্যন্ত ভালো অভিনেত্রী। কিন্তু তার দেশের সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক বিষয়ে আরও একটু পড়াশোনা করা দরকার। তারপরেই তিনি কোনো বড় সিদ্ধান্ত নিতে পারবেন। রামদেব আরও বলেন, আমার মনে হয়, স্বামী রামদেবের মতো তার কোনো পরামর্শদাতার প্রয়োজন আছে।

এর পাশাপাশি নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) প্রতিও সমর্থন জানিয়েছেন রামদেব। তিনি বলেন, যারা সিএএর পুরো নামটাই বলতে পারবে না, তারাও এর বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছে। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী তো বলেছেন যে, এই আইনে কারোর নাগরিকত্ব কেড়ে নেয়া হবে না। তারপরেও অনেকে বিক্ষোভ দেখিয়ে যাচ্ছে।

৫ জানুয়ারি ভারতের রাজধানী দিল্লীর জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে মুখোশধারীরা হামলা চালায়। এতে শিক্ষক-শিক্ষার্থীসহ ৩৪ জন আহত হন। হামলায় আক্রান্ত প্রতিবাদী শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছিলেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। তার এই সাহসী পদক্ষেপকে অনেকে সাধুবাদ জানিয়েছে। তবে বিজেপির অনেক নেতা দীপিকার এই পদক্ষেপকে নতুন সিনেমা ‘ছাপাক’ এর প্রচারণা বলে উল্লেখ করেছেন।

(ওএস/এসপি/জানুয়ারি ১৪, ২০২০)