ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা

২০২০ জানুয়ারি ১৮ ২১:৫৫:২৮
পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দলের মূল ব্যাটিং ভরসা মুশফিকুর রহিম পারিবারিক কারণে পাকিস্তানে কোনো ধরনের ক্রিকেটেই অংশ নেবেন না বলে জানিয়েছেন। ফলে কিছুটা পিছিয়ে থেকে সিরিজ শুরু করতে যাচ্ছে বাংলাদেশ।

পিছিয়ে থেকে কোনো সিরিজ শুরু করা বাংলাদেশের জন্য নতুন কিছু নয়। ভারত সিরিজের একদম আগ মুহূর্তে সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা বড় এক ধাক্কা হয়ে এসেছিল। তামিম ইকবালও ব্যক্তিগত কারণে সরে দাঁড়িয়েছিলেন সফর থেকে। কিন্তু ভারতের মাটিতে প্রথম জয় দিয়ে সেটা উতরে এসেছিল দল। পাকিস্তান সিরিজেও কি এমন কিছু করা সম্ভব হবে বাংলাদেশের পক্ষে? পাকিস্তানের মাটিতে প্রথম জয় পাওয়ার মতো দল কি গড়তে পেরেছে নির্বাচকেরা?

সিরিজের দল এক নজরে দেখে নেওয়া যাক-অধিনায়ক হিসেবে আছেন ভারতে দলে নেতৃত্ব দেওয়া মাহমুদউল্লাহ। তাঁর সঙ্গী হিসেবে এবার মুশফিক না থাকলেও এবার অন্তত আছেন তামিম ইকবাল। মাহমুদউল্লাহর বাদবাকি সঙ্গী হিসেবে আছেন সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।

(ওএস/পিএস/জানুয়ারি ১৮, ২০২০)