ঢাকা, সোমবার, ৬ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬

প্রচ্ছদ » শিল্প-সাহিত্য » বিস্তারিত

সাইফুর রহমানের লেখা ‘গুনিন’ এর মোড়ক উন্মোচন 

২০২০ ফেব্রুয়ারি ০৯ ০০:১২:১৮
সাইফুর রহমানের লেখা ‘গুনিন’ এর মোড়ক উন্মোচন 

নিউজ ডেস্ক: মো.সাইফুর রহমানের ছোট গল্পের সংকলন গুনিন এর প্রকাশনা উৎসব সম্পন্ন হয়েছে। শুক্রবার বিশ্বসাহিত্য কেন্দ্রে এই অনুষ্ঠানের আয়োজন করে সংশ্লিষ্ঠরা। গুনিনের মোড়ক উন্মোচনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মো. জামাল হোসেন, বিশিষ্ট কবি, নাট্যকার ও সদস্য, জাতীয় রাজস্ব বোর্ড, অধ্যাপক রোবায়েত ফেরদৌস, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, অরুণ কুমার বিশ্বাস, কথা সাহিত্যিক ও অতিরিক্ত কমিশনার, জাতীয় রাজস্ব বোর্ড, ফজলুর রহমান বাবু, দেশ বরেণ্য অভিনেতা ও সঙ্গীতশিল্পী।

জামাল হোসেন বলেন, রাজস্ব বোর্ডে আরও একজন সাহিত্যিকের জন্ম হল। হুমায়ন আহমেদ মারা যাওয়ার পর সাহিত্য অঙ্গনে অনেক বড় শূন্যতা সৃষ্টি হয়েছে। আমি আশা করব সাইফুর রহমানের মত নতুন লেখকেরা সেই শূন্যতা পূরণ করবে। তিনি যেন তার লেখা অব্যহত রাখে এই আহ্বান জানাই।

অনুষ্ঠানে লেখক সাইফুর রহমান সকলকে অভিনন্দন জানান। তিনি তার লেখা গুনিনের বিষয়বস্তু উপুস্থিত দর্শকদের মাঝে তুলে ধরেন। ভবিষ্যতে আরও বই লেখার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত দর্শকের অনুরোধে গান গেয়ে সন্ধ্যাটি মনোমুগ্ধকর করে তোলেন ফজলুর রহমান বাবু।

প্রসঙ্গত, মো. সাইফুর রহমান এখন সরকারি আমলা। তিনি বর্তমানে উপ কমিশনার হিসেবে কর্মরত আছেন কাস্টমস বন্ড কমিশনারেট, চট্টগ্রাম। বইটির প্রকাশক আফসার ব্রাদার, বইটিতে মোট ১৬৮ পৃষ্টা রয়েছে।

(ওএস/পিএস/০৯ ফেব্রুয়ারী, ২০২০)