ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

নড়াইলবাসীর ভালোবাসায় সিক্ত হলেন বিশ্বকাপজয়ী অলরাউন্ডার অভিষেক

২০২০ ফেব্রুয়ারি ১৩ ১৮:৩৬:২৭
নড়াইলবাসীর ভালোবাসায় সিক্ত হলেন বিশ্বকাপজয়ী অলরাউন্ডার অভিষেক

নড়াইল প্রতিনিধি : বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের অন্যতম অলরাউন্ডার নড়াইলের অভিষেক দাস অরন্য বৃহস্পতিবার দুপুরে নড়াইলে এসে পৌছেছেন। সকাল থেকে প্রিয় খেলোয়াড়কে একবার দেখার জন্য অভিষেকের বাড়ির সামনে শহরের বাধাঘাট এলাকায় শতশত মানুষের ভীড়। বাড়ির আঙ্গিনা সহ পুরো বাধাঘাট এলাকা সাজানো হয়েছে অভিষেক দাস এর বিশ্বকাপ খেলার নানা ধরনের পোষ্টার দিয়ে।

সকাল থেকেই সেখানে চলছে উৎসাহ আর উদ্দীপনা। যুব-বড় সবাই এসেছিলেন ঘরের ছেলেকে অভিবাদন জানাতে। বাজনা বাজিয়ে আর কয়েকশ মোটর শোভাযাত্রা নিয়ে ঘরের ছেলেকে আনতে গেছে কয়েক’শ মানুষ। তাদের কন্ঠে কেবলই অভিষেক বন্দনা। যশোর এয়ারপোর্টে প্লেন কিছুটা বিলম্ব হবার কারনে ১টার দিকে যশোর পৌছে বিমান। সেখানে বাবা অসিত দাস, মা করুনা দাস,ভাই দীপ্ত দাস সহ আরো কয়েকজন আপনজনকে জড়িয়ে ধরে তার আনন্দ প্রকাশ। এখান থেকে ৩৫ কিলোমিটার পথ পাড়ি দিয়ে পথে যশোর শহর, চাড়াভিটা, ভাঙ্গুড়া আর তুলারামপুরে প্রিয় ছেলেকে দেখতে মানুষের ভীড় তাদের অভিবাদন গ্রহন করে নড়াইলের পথে।

দুপুর দুইটার পরে নড়াইলে ঢুকে অভিষেকের ইচ্ছে মতো প্রথমেই চলে যান আদর্শ খেলোয়াড় মাশরাফির মা হামিদা মোর্তজা কে সালাম করতে।সেখান থেকে ফিরে আসেন নিজ বাড়ির বাধাঘাট এলাকায়। সেখানে অভিষেকের জয়ধ্বনি করতে করতে একটি খোলা জীপে করে তাকে আনা হয় বাধাঘাট এলাকায়। এখানে ফুল দিয়ে বরন করে নেন এলাকাবাসী। সেখাসে উপস্থিত ছিলেন মাশরাফির বাবা গোলাম মোর্তজা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক শরফুল আলম লিটু, হাফিজ খান মিলন, ছাত্রলীগের নেতৃবৃন্দ সহ শত মানুষ তাকে অভিনন্দন জানান।

বিনয়ী অভিষেক তার খেলার জন্য কোচদের ধন্যবাদ দিতে ভোলেননি,এলাকার প্রত্যেকের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে ভুলত্রুটির জন্য ক্ষমাও প্রার্থনা করেন। এরপর বাড়িতে ঢোকার গেটে তাকে চিরায়ত পদ্ধতিতে বরন ডালায় সাজানো ফুল-দূর্বা দিয়ে বরন করে নেন মা-কাকীরা। এরপর প্রথমে প্রবেশ করেন বৃদ্ধ ঠাকুরমার ঘরে। তিনিও তাকে আগুনোর তাপে ফুল দিয়ে আশির্বাদ করে। ঠাকুরমাকে নিজের পরনের মালা পরিয়ে দেন ভালোবাসার অভিষেক।

(আরএম/এসপি/ফেব্রুয়ারি ১৩, ২০২০)