ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত

প্রথমবার একসঙ্গে নিথর মাহবুব ও তাহমিনা মৌ

২০২০ ফেব্রুয়ারি ১৭ ১৬:৫১:১১
প্রথমবার একসঙ্গে নিথর মাহবুব ও তাহমিনা মৌ

বিনোদন প্রতিনিধি : ২১শে ফেব্রুয়ারি ভাষা দিবস উপলক্ষে বিটিভির বিশেষ একটি নাটকে জুটি হিসেবে অভিনয় করলেন নিথর মাহবুব ও তাহমিনা সুলতানা মৌ । গত ১৩ ও ১৫ ফেব্রুয়ারি খিলগাঁও ও বিটিভিতে 'ভাষা' নাটকটির শুটিং হয়। নাটকটি রচনা করেছেন সৈয়দ মনজুরুল ইসলাম। শাহ্ জামান এর প্রযোজনায় এটি পরিচালনা করেছেন হিমেল ইসহাক।

নাটকে আরো অভিনয় করেছেন- হাসান ইমাম, হাফিজু রহমান সূরুজ, মনির আহমেদ শাকিল, আহসান হাবিব নাসিম, দোলন দে, শানারাই দেবী শানু, সূচনা সশকদার, তপন, শিশু শিল্পী তুর্জ সহ আরো অনেকে। প্রমুখ। নাটকের একটি অংশে নিথর মাহবুবের মূকাভিনয়ও রয়েছে।

নিথর মাহবুব বলেন, ‘ফেব্রুয়ারি মাস আসার পর থেকে একের পর এক মঞ্চে শো করে যাচ্ছি। সামনেও আরো শো আছে। ভাষা নাটকের পরিচালক হিমেল ইসহাক ভাই কোজটির জন্য যে দুইদিন আমার কাছে চেয়েছিলেন, সেই দুইদিন আমার অন্য কাজে যুক্ত থাকার কথা ছিল। বিটিভির কাজ এবং নাটকে মূকাভিনয় আছে বলেই সম বের করে কাজটি করা। নাটকে আমার চরিত্রটি মূকাভিনেতার না হলেও নাটকের একটি অংশে আমি মূকাভিনয় করি, যার মাধ্যমে একটা বক্তব্যও রয়েছে। বহু জাতি গুষ্ঠীর ভাষা এখন ধ্বংশের পথে। তাই মূকাভিনয়ে এখানে দেখিয়েছি কোনকিছু ধ্বংশ করা খুব সহজ কিন্তু সৃষ্টি করা অনেক কঠিন। নাটকটিতে কাজ করতে গিয়ে খুবই ভাল লেগেছে। নাটকে তাহমিনা সুলতানা মৌ আর আমি স্বামী-স্ত্রীর ভুমিকায় অভিনয় করেছি। মৌ’র সঙ্গে জুটি হিসেবে এটাই আমার প্রথম কাজ। টিভির নাটকে আমরা খুব বেশি কাজ করা হয় না। তাই এই নাটকে আরো অনেকের সঙ্গেই প্রথম অভিনয় করেছি।

তাহমিনা সুলতানা মৌ বলেন, ‘ধারাবাহিক নাটকেই আমার বেশি কাজ করা হয়। বর্তমানে আমার অভিনিত একাধিক ধারাবাহিক নাটক বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার হচ্ছে। তাই এক ঘন্টার নাটকে কাজ করার সময় বের করা কষ্টকর হয়। তারপরেও বিশেষ দিবসের নাটকগুলোতে কাজ করার চেষ্টা করি। বিটিভির ভাষা দিবসের নাটকে কাজ করতে পেরে খুবই ভাল লাগছে। 'ভাষা' নাটকে অনেকগুলো গুণী মানুষের সঙ্গে কাজ করেছি, তারা প্রায় সবাই ছিলেন থিয়েটার অঙ্গনের, তাই কাজটা করতে গিয়ে অনেক ভাল লেগেছে। নিথর ভাই মূকাভিনেতা হিসেবেই বেশি পরিচিতি তাই তার সঙ্গে জুটি হিসেবে কাজ করাটাও ছিল নতুন অভিজ্ঞতা।

(এমএস/এসপি/ফেব্রুয়ারি ১৭, ২০২০)