ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » বিস্তারিত

অর্ধেকে নামল আলিফ ম্যানুফ্যাকচারিংয়ের মুনাফা

২০২০ ফেব্রুয়ারি ১৯ ১৬:২৮:৩০
অর্ধেকে নামল আলিফ ম্যানুফ্যাকচারিংয়ের মুনাফা

স্টাফ রিপোর্টার : চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (২০১৯ সালেরে অক্টোবর-ডিসেম্বর) শেয়ারবাজারে তালিকাভুক্ত আলিফ ম্যানুফ্যাকচারিংয়ের শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) আগের বছরের তুলনায় কমে প্রায় অর্ধেকে দাঁড়িয়েছে।

কোম্পানিটির পরিচালনা পর্ষদের সরবরাহ করা আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

ডিএসই জানায়, চলতি হিসাব বছরের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) করেছে ১৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২২ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় শেয়ার প্রতি মুনাফা কমেছে ৯ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকের মতো অর্ধবার্ষিক (২০১৯ সালের জুলাই-ডিসেম্বর) হিসাবেও কোম্পানিটির মুনাফা কমেছে। চলতি হিসাব বছরের জুলাই-ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪১ পয়সা। অর্থাৎ ছয় মাসের হিসাবে শেয়ার প্রতি মুনাফা কমেছে ১৬ পয়সা।

এদিকে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য কিছুটা বেড়েছে। ২০১৯ সালের ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৪ টাকা ৭৫ পয়সা, যা ২০১৯ সাল জুন শেষে ছিল ১৪ টাকা ৫০ পয়সা।

প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি পরিচালন নগদ প্রবাহ বা ক্যাশ ফ্লো ২০১৯ সালের জুলাই-ডিসেম্বর সময়ে দাঁড়িয়েছে ৭৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৯ পয়সা।

(ওএস/এসপি/ফেব্রুয়ারি ১৯, ২০২০)