ঢাকা, সোমবার, ৬ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬

প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত

এখনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পরিস্থিতি হয়নি

২০২০ মার্চ ১৫ ২০:৫৯:০১
এখনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পরিস্থিতি হয়নি

শিক্ষা ডেস্ক: করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার বিষয়ে এখনও শিক্ষা মন্ত্রণালয় কোনো সিদ্ধান্ত নেয়নি। তবে পরিস্থিতি বুঝে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রোববার গুলিস্থানে মাওলানা ভাসানী স্টেডিয়ামে বঙ্গবন্ধু-ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক জাতীয় স্কুল হকি প্রতিযোগিতার পুরস্কার বিতরণী শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী এমন কথা বলেন।

দীপু মনি বলেন, এখন পর্যন্ত বিদেশ থেকে যারা করোনাভাইরাসের সংক্রমণ ও আক্রান্ত হয়ে আসছেন তাদের শনাক্ত করে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। এ বিষয়ে আমাদের বন্দরগুলোতে অনেক ভালো প্রস্তুতি ও ব্যবস্থা তৈরি করা হয়েছে। এ বিষয়ে আমাদের সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। সকলকে আতঙ্ক ছাড়ানো ও আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিচ্ছি।

শিক্ষামন্ত্রী বলেন, এখন পর্যন্ত স্থানীয় পর্যায়ে করোনাভাইরাসের সংক্রমণ হয়নি। এ কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি। স্থানীয় পর্যায়ে এটি ছড়িয়ে গেলে প্রয়োজন বোধে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয়া হবে। তাই এ বিষয়ে আতঙ্কিত না হয়ে সকলকে সচেতন হতে হবে।

করোনাভাইরাস নিয়ে আতঙ্ক না ছাড়ানোর আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার মতো পরিস্থিতি সৃষ্টি হলে পরিস্থিতি বুঝে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তেমন পরিস্থিতি এখনও আমাদের দেশে সৃষ্টি হয়নি। তাই সকলকে এ ভাইরাস বিষয়ে সজাগ ও সচেতন হওয়ার পরামর্শ দিচ্ছি।

এর আগে গত বুধবার (১১ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে এক আলোচনা সভায় শিক্ষামন্ত্রী জানান, করোনাভাইরাসে আক্রান্ত হলেও এর কারণে এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি।

(ওএস/পিএস/মার্চ ১৫, ২০২০)