ঢাকা, মঙ্গলবার, ২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত

মুজিব বর্ষের সেরা গানের গীতিকার-সুরকার শোয়েব চৌধুরী

২০২০ মার্চ ১৭ ১৫:৪৬:৫২
মুজিব বর্ষের সেরা গানের গীতিকার-সুরকার শোয়েব চৌধুরী

বিনোদন প্রতিবেদক : মুজিব বর্ষকে কেন্দ্র করে এ যাবত কম গান মুক্তি পায়নি। চারপাশেই ডজন-ডজন গানের ছড়াছড়ি। কিন্তু সব কিছুকে ছাপিয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর রচিত সেরা তিনটি গানেরই কথা ও সুর এ সময়ের সেরা সঙ্গীত স্রষ্ঠা শোয়েব চৌধুরীর। জনপ্রিয় কণ্ঠশিল্পী পারভেজ সাজ্জাদ এর দরদী কণ্ঠে 'তোমাকে জানাই সালাম', দেবাশীষ চক্রবর্তী দেবু'র কণ্ঠে 'আসমান কান্দে জমিন কান্দে' এবং শানু'র কণ্ঠে 'বঙ্গবন্ধু ছিলাম আছি' গানগুলো এরই মাঝে শ্রোতাদের মাঝে দারুন সারা ফেলেছে। বিশেষ করে দেবুর কণ্ঠে গাওয়া গানটি এখন মানুষের মুখে মুখে।

মুজিব বর্ষের গান সম্পর্কে সঙ্গীত পরিচালক রানা আকন্দ বলেন, শোয়েব চৌধুরীর গানের কথা ও সুরে অসাধারণ এক যাদুকরী থাকে, যা অন্য অনেকের ক্ষেত্রেই থাকে না। বঙ্গবন্ধুকে নিয়ে তিনি যে গানগুলো করেছেন সেগুলো যুগের পর যুগ টিকে থাকবে মানুষের হৃদয়ে।

কণ্ঠশিল্পী পারভেজ সাজ্জাদ বলেন, আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি মুজিব বর্ষ উপলক্ষে গান করতে পেরে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালীর প্রতি আবেগমাখানো শ্রদ্ধাঞ্জলী জানিয়েছেন শোয়েব চৌধুরী ওনার গানের মাধ্যমে। বহু বছর এমন গান হয়তো অনেকেই করতে পারবেন না।

উল্লেখ্য, মুজিব বর্ষ উপলক্ষে ক্রাউন মিউজিক এবং ক্রাউন এন্টারটেইনমেন্ট অনেকগুলো গান, মিউজিক্যাল ভিডিও, শর্ট ফিল্ম এবং বিশেষ স্বল্পদৈর্ঘ্যে চলচ্চিত্র প্রযোজনা করেছে।

(এমএস/এসপি/মার্চ ১৭, ২০২০)