ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

‘ভারত-পাকিস্তান ম্যাচ ছাড়া টেস্ট চ্যাম্পিয়নশিপ অর্থহীন’

২০২০ মার্চ ১৮ ১৫:৩১:৫৬
‘ভারত-পাকিস্তান ম্যাচ ছাড়া টেস্ট চ্যাম্পিয়নশিপ অর্থহীন’

স্পোর্টস ডেস্ক : ২০১৯ সালের আগস্ট থেকে শুরু হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। ক্রিকেটের অভিজাত ফরম্যাটের শীর্ষ নয় দেশকে নিয়ে হচ্ছে এই চ্যাম্পিয়নশিপ। যেখানে দুই বছরের চক্রে সব দল খেলবে ছয়টি করে টেস্ট সিরিজ। মোট ৭২০ পয়েন্টের মধ্যে সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুই দলকে নিয়ে হবে ফাইনাল ম্যাচ।

অনেকেরই আশা ছিল, এই টেস্ট চ্যাম্পিয়নশিপের মধ্য দিয়ে ঘুচতে পারে ভারত-পাকিস্তানের মধ্যকার দীর্ঘদিনের টেস্ট ক্রিকেটের বিরতি। কিন্তু আইসিসির ঘোষিত সূচিতে ভারত-পাকিস্তানের মধ্যে কোনো টেস্ট সিরিজ রাখা হয়নি। ফলে ভারত-পাকিস্তানের টেস্ট সিরিজের অপেক্ষা সহসাই শেষ হচ্ছে না।

যা একদমই পছন্দ হচ্ছে না পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াকার ইউনিসের। তার মতে যে টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত-পাকিস্তানের কোনো ম্যাচ নেই, সেটি আসলে মূল্যহীন।

এক ভিডিও সাক্ষাৎকারে ওয়াকার বলেছেন, ‘আমি জানি, পাকিস্তান-ভারত সরকারের মধ্যকার সম্পর্ক ভালো নয়। তবে আমার মনে হয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত-পাকিস্তান ম্যাচ রাখার করার মাধ্যমে এক্ষেত্রে ইতিবাচক ভূমিকা রাখতে পারত আইসিসি। কারণ আমার কাছে ভারত ও পাকিস্তানের ম্যাচ ছাড়া এই চ্যাম্পিয়নশিপের কোনো মূল্যই নেই।’

এসময় ভারতীয় পেসারদের প্রশংসা করেছেন ওয়াকার। তিনি বলেন, ‘আপনি যদি দেখেন, পেস ডিপার্টমেন্টে ভারত অনেক কাজ করেছে। যে কারণে নিয়মিতই ১৪০ কিমি গতির পাচ্ছে তারা। অতীতে কিন্তু এমন ছিলো না। এখন পরিস্থিতি বদলাতে শুরু করেছে। পেসারদের কারণেই টেস্টসহ অন্যান্য ফরম্যাটে উড়ছে ভারত।’

(ওএস/এসপি/মার্চ ১৮, ২০২০)