ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

উপ-নির্বাচন পেছানোর আহ্বান বিএনপির

২০২০ মার্চ ১৯ ২১:১৭:২৪
উপ-নির্বাচন পেছানোর আহ্বান বিএনপির

নিউজ ডেস্ক : করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে আসন্ন উপনির্বাচনগুলো স্থগিত করার দাবি জানিয়েছে বিএনপি। বৃহস্পতিবার বিকেলে সংবাদ সম্মেলন করে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচন কমিশনের কাছে এই দাবি জানান।

ফখরুল বলেন, ‘নির্বাচন কমিশন বলছে যে, ২১ তারিখে যে নির্বাচনগুলো আছে তা হবেই এবং ২৯ তারিখের নির্বাচনের ব্যাপারে ২১ তারিখ সিদ্ধান্ত নেবে। আমরা এটাকে একেবারেই একটা একপেশে সিদ্ধান্ত মনে করি। এই দুর্যোগের সময় কমিশন অমানবিক আচরণ করছে। নির্বাচন কমিশনের কাছে আহ্বান, মানুষের বেঁচে থাকার স্বার্থে এই নির্বাচনগুলোকে আপাতত স্থগিত রাখবেন। নির্বাচনে তারিখ পরে ঘোষণা করা যেতে পারে।’

বিএনপি মহাসচিব বলেন, ‘যেটা গত নির্বাচনে দেখেছি ৮-৯ শতাংশের বেশি ভোটার আসেন না। সেক্ষেত্রে করোনাভাইরাসের কারণে কত ভোটার আসবে সেটা আমরা সবাই অনুমান করতে পারি।’

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২১ মার্চ ঢাকা-১০, গাইবান্ধ-৩; বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে ২১ আগস্ট; চট্টগ্রামসহ বগুড়া ও যশোরের উপনির্বাচন ২৯ মার্চ হবে।

ঢাকা-১০ আসনে শেখ ফজলে নূর তাপস এমপি পদ ছেড়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র হওয়ায়, বাগেরহাট-৪ আসনে মোজাম্মেল হোসেন, গাইবান্ধা-৩ আসনে ইউনুস আলী সরকার, বগুড়া-১ আসনে সাংসদ আব্দুল মান্নান এবং যশোর-৬ আসনের এমপি ইসমাত আরা সাদেকের মৃত্যুতে এই আসনগুলো শূন্য হয়।

(ওএস/অ/মার্চ ১৯, ২০২০)