ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬

প্রচ্ছদ » সম্পাদকীয় » বিস্তারিত

মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বার্তায় ভুল তথ্য থাকে কী করে!

২০২০ মার্চ ১৯ ২২:৪৬:২৪
মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বার্তায় ভুল তথ্য থাকে কী করে!

প্রবীর সিকদার


বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে মোবাইলফোনে কোটি কোটি মানুষের কাছে একটি ভুল বার্তা পৌঁছে দেওয়া হয়েছে! আমার ভাবতেও বিস্ময় লাগে, আমরা যখন জাতির পিতা বঙ্গবন্ধু মুজিবের এবারের জন্মদিনকে ঘিরে সারা একটি বছরকে 'মুজিব বর্ষ' বলে পালন করছি, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে একটি ভুল বার্তার প্রচার শুধু দুঃখজনকই নয়, দায়িত্বজ্ঞানহীনও! মুজিব শতবর্ষে এমন ভুল বার্তা প্রচারের সাথে যারা জড়িত তাদের শাস্তি হওয়া উচিত!

Govtinfo থেকে কোটি কোটি মোবাইলফোনে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে অভিবাদন ও প্রাণঢালা শুভেচ্ছা জানিয়েছেন। মোবাইলফোনে প্রেরিত ওই ক্ষুদে বার্তাটি এমন, 'প্রিয় ভাই ও বোনেরা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম শুভ জন্মদিনে সকলকে জানাই আন্তরিক অভিবাদন ও প্রাণঢালা শুভেচ্ছা।জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। - শেখ হাসিনা।'

বঙ্গবন্ধুর জন্ম ১৯২০ সালের ১৭ মার্চ। সেই হিসেবে ২০২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী, শততম জন্মদিন নয়; এইদিন ১০১ তম জন্মদিন। অথচ প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নামে প্রেরিত গুরুত্বপূর্ণ ওই শুভেচ্ছা বার্তায় ২০২০ সালের ১৭ মার্চকে বঙ্গবন্ধু মুজিবের শততম জন্মদিন বলা হয়েছে। আমার কাছে মনে হয়েছে, এটি নিছক সাধারণ ভুল নয়! ধান্ধাবাজি মাথায় নিয়ে যে মহৎ কোনও কাজ সুচারু রূপে সম্পন্ন করা যায় না,এই ভুল সেই সত্যটাকে সবার সামনে নিয়ে এসেছে!

আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে প্রচারিত ওই ভুল বার্তার প্রেরণের সাথে যারা জড়িত তাদের সকলের শাস্তি দাবি করছি। মুজিব বর্ষে ওই ভুল বার্তাটিকে ছোট কোনো ভুল হিসেবে মেনে নেওয়া যায় না!

(ওএস/অ/মার্চ ১৯, ২০২০)