ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

অসুস্থ মাকে দেখতে কোয়ারেন্টাইন ভেঙে দেশে ফিরলেন হিগুয়াইন

২০২০ মার্চ ২০ ১৪:০১:০৪
অসুস্থ মাকে দেখতে কোয়ারেন্টাইন ভেঙে দেশে ফিরলেন হিগুয়াইন

স্পোর্টস ডেস্ক : মহামারী করোনাভাইরাস এখন সবচেয়ে প্রকট আকার ধারণ করেছে ইতালিতে। এমনকি করোনার উৎপত্তিস্থল চীনের চেয়েও ইতালিতে বেড়েছে মৃতের সংখ্যা। মাত্র এক মাসের মধ্যেই করোনায় আক্রান্ত হয়ে ইতালিতে এখনও পর্যন্ত অন্তত ৩৪০৫ জন মৃত্যুবরণ করেছেন।

এমতাবস্থায় পুরো ইতালি লকডাউন করে রাখা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে সারাবিশ্বের সঙ্গে যোগাযোগ। দেশের ভেতরে থাকা সকলকে বাড়িতে থাকতেই নির্দেশনা দেয়া হয়েছে। এমনকি কোনো প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হলে জরিমানার বিধানও করা হয়েছে।

স্বাভাবিকভাবেই ইতালির এ অবস্থার ছাপ পড়েছে দেশটির ঘরোয়া ফুটবলেও। বন্ধ করে দেয়া হয়েছে সকল খেলাধুলা। এর মধ্যে আবার আশঙ্কাজনক খবর ছিলো, দেশটির অন্যতম বড় ক্লাব জুভেন্টাসের দুই খেলোয়াড় ড্যানিয়েল রুগানি এবং ব্লেইস মাতুইদির করোনায় আক্রান্ত হওয়া বিষয়টি।

এ দুই খেলোয়াড়ের করোনা সংক্রমণের খবর নিশ্চিত হওয়ার পর ক্লাবটির সকল খেলোয়াড়কে কোভিড-১৯ পরীক্ষার পাশাপাশি বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়। কিন্তু সেটি মানলেন না জুভেন্টাসের আর্জেন্টাইন ফরোয়ার্ড গনজালো হিগুয়াইন। ইতালিয়ান কোয়ারেন্টাইন ভেঙে তিনি ফিরে গেছেন নিজ দেশ আর্জেন্টিনায়।

তবে আর্জেন্টাইন সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, মূলত গুরুতর অসুস্থ্য মাকে দেখতেই ইতালির কড়াকড়ি অবস্থা ভেঙে আর্জেন্টিনায় ফিরেছেন হিগুয়াইন। এসময় তার সঙ্গে তার স্ত্রী-সন্তানরাও ছিলো। অনেকেই তার এ কাজটিকে মানতে পারছেন না। কেননা এতে করে তার মাসহ আর্জেন্টিনার নাগরিকদের মাঝে করোনা বিস্তৃতির সম্ভাবনা বেড়ে গেছে।

আর্জেন্টিনায় ফেরার পথে তুরিনের বিমানবন্দরে আটকে দেয়া হয়েছিল হিগুয়াইনকে। কিন্তু নিজের কোভিড-১৯ টেস্টের নেগেটিভ রিপোর্ট দেখিয়ে সেখান থেকে বের হন এ ফরোয়ার্ড। পরে আগে থেকেই ঠিক করা প্রাইভেট জেটে করে নিজ দেশে ফিরেছেন হিগুয়াইন।

(ওএস/এসপি/মার্চ ২০, ২০২০)