ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

বাংলাদেশের ডাক্তাররা অনেক সাহসী : কাদের

২০২০ মার্চ ২১ ১৭:১১:৩৯
বাংলাদেশের ডাক্তাররা অনেক সাহসী : কাদের

স্টাফ রিপোর্টার : আওয়মী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যখন ডেঙ্গু হয়েছিল তখনও দেশের ডাক্তাররা সেবা দিয়ে প্রমাণ করেছেন, তারা আতঙ্কিত না হয়ে মানুষকে সেবা দিয়েছেন। দেশের ডাক্তাররা অনেক সাহসী। নিরাপত্তা সামগ্রী যথাযথভাবে সরবরাহ করলে তারা দুঃসাধ্য সাধন করতে পারেন। আমি বিশ্বাস করি করোনা প্রতিরোধেও আমাদের ডাক্তাররা যথাযথভাবে দায়িত্ব পালন করবেন।

শনিবার (২১ মার্চ) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে করোনাভাইরাস প্রতিরোধক সামগ্রী বিতরণকালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আমরা বীরের জাতি, ভয়কে আমরা জয় করতে জানি। করোনা আজকে আমাদের ভয়ঙ্কর শত্রু। এ শত্রুকে পরাজিত করতে হবে সমন্বিত ও সম্মিলিতভাবে, সতর্ক হয়ে। আতঙ্কিত হয়ে সমস্যার সমাধান হবে না এবং গুজবে কান দিলেও চলবে না। স্বাস্থ্যবিধি সতর্কভাবে মেনে চলতে হবে। এ মুহূর্তে এটাই একমাত্র কাজ। স্বাস্থ্যবিধি আমরা সতর্কভাবে মনে চলব।

তিনি বলেন, করোনা এমন কোনো শত্রু নয়, যাকে পরাজিত করা যাবে না। আমরা করোনার চেয়েও শক্তিশালী। জাতি হিসেবেও আমরা শক্তিশালী। কাজেই ভয়কে জয় করতে হবে। পরিস্থিতি মোকাবিলা করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আতঙ্কের মধ্যেও সকালবেলা ধানমন্ডিতে ভোট দিতে এসেছেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা অনেক কর্মসূচি স্থগিত করেছি। জীবনের সবকিছু তো থেমে যাবে না। জীবন থাকবে মানুষের কর্ম থাকবে, বেঁচে থাকতে হবে। বেঁচে থাকার জন্য যা যা করণীয় করতে হবে। সঙ্গে সঙ্গে শত্রুকে মোকাবিলা করতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, মির্জা আজম, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপদফতর সায়েম খান প্রমুখ।

(ওএস/এসপি/মার্চ ২১, ২০২০)