ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

মেয়রকে আসতে হল দোকান বন্ধ করতে!

২০২০ মার্চ ২৫ ১৮:১৭:০৪
মেয়রকে আসতে হল দোকান বন্ধ করতে!

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : আজ বুধবার সকাল থেকে বরগুনার পাথরঘাটার বিপনী বিতানগুলো খুলে বসেছিলেন দোকানীরা!

বাঁচবেন কি মরবেন সেদিকে ভ্রূক্ষেপ নেই তাদের। করোনা ভাইরাস নামক মহামারীর কারনে সারাদেশ যখন "লক ডাউন" ; তখন বনিক সমিতির নির্দেশনার অপেক্ষায় তারা!শেষপর্যন্ত মেয়র আনোয়ার হোসেন আকন আর পুলিশ এসে শহরের দোকানগুলো দুপুর ১টায় বন্ধ করে দেন। এর ঠিক ৩০মিনিট পরে অর্থাৎ দুপুর দেড়টার দিকে পাথরঘাটা বনিক সমিতির পক্ষ থেকে বাজারে মাইকিং করা হয়।

ওই মাইকিং থেকে করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সকল বিপনীবিতান বন্ধ ঘোষনা করা হয়।

এর ১দিন আগে পাথরঘাটা উপজেলা প্রশাসন সকল হোটেল-রেস্তরা বন্ধ করে দেয়। রাস্তায় কোথাও জনসমাগম চোখে পরছে না। কার্যত এরিপোর্ট লেখার মূহুর্তে স্থবির ছিল পাথরঘাটা পৌরশহর ও শহরতলি এবং উপজেলার ছোট বড় হাট বাজার সহ সর্বত্র। পৌর শহরের ব্যস্ততম এলাকা শেখ রাসেল স্কয়ারে ছাত্রলীগ ও যুবলীগের উদ্যোগে সাবান দিয়ে পথচারিদের হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে।

পাথরঘাটা থানায় ওসি সাহাবুদ্দিনের নেতৃত্বে থানায় প্রবেশের আগেই হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার হুমায়ুন কবির পুলিশ সহ তার দপ্তরের কর্মকর্তা-কর্মচারিদের নিয়ে চষে বেড়াচ্ছেন বিভিন্ন জনবহুল এলাকা। নিষেধাজ্ঞার পরেও বিপনীবিতান খুলে কোথাও অনিয়ম করার চেস্টা চালালে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও হুঁশিয়ার করা হয়েছে।

(এটি/এসপি/মার্চ ২৫, ২০২০)