ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

হোম কোয়ারেন্টাইনে ২৪০ জন

সিরাজদিখানে প্রবাসীদের বাড়িতে স্টিকার টাঙ্গিয়ে সতর্কতা জারি

২০২০ মার্চ ২৫ ১৮:৪২:৩০
সিরাজদিখানে প্রবাসীদের বাড়িতে স্টিকার টাঙ্গিয়ে সতর্কতা জারি

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : মুন্সীগঞ্জ সিরাজদিখান উপজেলায় নভেল করোনাভাইরাস নিয়ে সচেতনতা সৃস্টিতে জনগণকে সতর্ক করতে ২৪০ জন প্রবাসী ব্যক্তির বাড়িতে সিরাজদিখান থানা পুলিশ স্টিকার টাঙ্গিয়ে দিয়েছে।

সিরাজদিখান থানার ওসি মোঃ ফরিদউদ্দিন জানান, করোনাভাইরাস প্রতিরোধে সিরাজদিখান থানার পক্ষ থেকে সিরাজদিখান উপজেলায় ২৪০জন ব্যক্তির তালিকা প্রস্তুত করা হয়েছে। যারা বিগত কয়েক দিনে আগে বিদেশ থেকে দেশে ফিরেছে। এই সব বিদেশ ফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখতে ও এলাকার জনসাধারণকে সতর্ক করতে গত সোমবার বেলা ১১টা থেকে গতকাল বুধবার উপজেলা প্রশাসনের পক্ষে সিরাজদিখান থানা পুলিশ ও গ্রাম পুলি শের সদস্যরা তালিকা অনুযায়ী প্রত্যেক প্রবাসীর বাড়িতে গিয়ে স্টিকার টাঙিয়ে দিয়ে আসছে।

সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান হাজী মহিউদ্দিন আহম্মেদ জানান, করোনাভাইরাস সচেতনতা ও প্রতিরোধের অংশ হিসেবে আমরা সব প্রবাসী ব্যক্তিদের ঘড়ে বা বাড়িতে কাগজের স্টিকার টাঙিয়ে দিয়েছি। বিদেশ ফেরত ব্যক্তিদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকতে চাপ প্রয়োগ করছি। সেই সাথে কাগজের স্টিকার লাগানো বাড়িতে ১৪দিন যাতায়াত না করতে এলাকার মানুষকে সচেতন করছি।

সিরাজদিখান থানার (ওসি) মোঃ ফরিদউদ্দিন আরোও জানান, সিরাজদিখানে ১০২৫জনের তালিকা অনুযায়ী আমরা সব বিদেশ ফেরত ব্যক্তিদের বাড়িতে যাচ্ছি। এর মধ্যে ৭৬৩জন ১৪দিন হোম কোয়ারেন্টাইন শেষ করেছেন। মোবাইল ফোনের মাধ্যমে নিয়মিত তাদের সাথে যোগাযোগ করছি। তাছাড়া তাদেরকে হোম কোয়ারেন্টিনে থাকতে অনুরোধ করছি এবং স্থানীয় জন প্রতিনিধিদের ও প্রযুুক্তির মাধ্যমে তাদের কার্যক্রম ও গতিবিধি পর্যবেক্ষণ করা হচ্ছে।

এদিকে সিরাজদিখান পঃ পঃ স্বাস্থ্য কর্মকর্তা ডা.বদিউজ্জামান জানান, গতকাল বুধবার পর্যন্ত সিরাজদিখান ১৭২ জনকে চিহ্নিত করে তাদের উপজেলা স্বাস্থ্য বিভাগের তদারকিতে তাদের নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ সংখ্যা গতকাল পর্যন্তও ১৭২ জন ছিলো। গত ২৪ ঘন্টায় নতুন ৩০ জনকে সন্দেহে তাদেরকে সনাক্ত করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

(এসডি/এসপি/মার্চ ২৫, ২০২০)