ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

করোনা ভাইরাস : মাদারীপুরে বন্ধ রয়েছে ব্যবসা প্রতিষ্ঠান 

২০২০ মার্চ ২৫ ২২:৪৯:১৩
করোনা ভাইরাস : মাদারীপুরে বন্ধ রয়েছে ব্যবসা প্রতিষ্ঠান 

মাদারীপুর প্রতিনিধি : করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দ্বিতীয় দিন বুধবার মাদারীপুর শহর, সদর উপজেলা, শিবচর, রাজৈর ও কালকিনি উপজেলার সকল ছোট-বড় ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। একই সাথে মাদারীপুরের সাথে আশপাশের জেলা ও উপজেলার বাস চলাচল বন্ধ রয়েছে।

বুধবার বিকেল পর্যন্ত মাদারীপুরে হোম কোয়ারেন্টিনে ৩২৩ জন এবং হাসপাতালের কোয়ারেন্টিনে আছে ৩ জন। সদর হাসপাতালের আইসোলেশনে আছে ৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে হোম কোয়ারেন্টিনে আছে ২৫ জন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টিন থেকে রিলিজ পেয়েছেন ৩৪১ জন। এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন অফিস।

মাদারীপুর শহরের সকল ব্যবসা প্রতিষ্ঠান মঙ্গলবার বিকেল থেকে বন্ধ আছে। খুব প্রয়োজন ছাড়া কোন মানুষকেই ঘর থেকে বের হতে দেখা যায়নি। বন্ধ রয়েছে শহরের সকল প্রাইভেট হাসপাতাল। জেলা পুলিশের একাধিক টিমকে রাস্তায় টহল দিতে দেখা গেছে। মাদারীপুরের সাথে আশপাশের জেলা ও উপজেলার সকল বাস চলাচল বন্ধ রয়েছে।

মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম বলেন, জেলার সকল বিনোদন কেন্দ্রগুলো বন্ধ রাখা হয়েছে। শহরের লেকেরপাড়ে জনসমাগম না করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। এই মুহূর্তে মানুষের সচেতন হওয়া খুব জরুরী। আইন প্রয়োগ করা হচ্ছে মানুষকে সচেতন করার জন্য। বিশেষ করে যারা বিদেশ ফেরত তাদেরকে অবশ্যই হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। প্রবাসীরা ঘরের বাহিরে ঘোরাফেরা বা কোন সামাজিক অনুষ্ঠানে যোগদান করতে পারবে না। সরকারি নির্দেশনা সকলকে মেনে চলতে হবে।

(এস/এসপি/মার্চ ২৫, ২০২০)