ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত

দেশের দুঃসময়ে শাকিব কেন নিরব?

২০২০ মার্চ ২৮ ১৭:৪৮:২৮
দেশের দুঃসময়ে শাকিব কেন নিরব?

বিনোদন প্রতিবেদক : বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব। এরই মধ্যে বাংলাদেশে এ ভাইরাসে আক্রান্ত বেশ কয়েক জনকে শনাক্ত করা হয়েছে। জনসমাগমস্থল এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে সরকার। আতঙ্ক ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। করোনা মোকাবেলায় ইতোমধ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনার প্রভাব পড়েছে বাংলাদেশের শোবিজ অঙ্গনেও। ইতোমধ্যে বন্ধ করা হয়েছে সব ধরণের শুটিং। পাশাপাশি তারকারাও করোনা নিয়ে নানান ধরনের সচেতনা মূলক পোষ্ট দিচ্ছেন তাদের ফেসবুকে। পরামর্শ দিচ্ছেন বাসায় থাকতে ও নিয়ম মেনে চলতে। এরইমধ্যে অনেক শোবিজ তারকারাই নিজেদের জায়গা থেকে সাধারণ জনগণকে সচেতন করছেন। আবার অনেকেই রাস্তায় নেমে পাশে দাঁড়িয়েছেন সাধারণ মানুষের। সেই তালিকায় রয়েছেন চিত্র-নায়িকা পপি, অপু বিশ্বাস, মিষ্টি জান্নাত, তানহা তাসনিয়া,শিরিন শিলা, আঁচল, রোমানা নীড়, বিপাশা কবির, ডিপজল, অনন্ত জলিল, জয় চৌধুরী, শিপন মিত্র, নাদিম, সানজু জন'সহ আরও অনেকে। দেশের কঠিন সময়ে অনেক প্রতিষ্ঠান ও স্বেচ্ছাসেবী সংগঠন এগিয়ে এসেছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হওয়া নিষেধ। এ অবস্থায় দিনমজুর হিসেবে যাঁরা কাজ করেন, তাঁরা পড়েছেন বিপাকে। কারণ, তাঁরা প্রতিদিন যে টাকা পান, তা দিয়ে চলে সংসার। না খেয়ে থাকার মতো অবস্থা হয়েছে তাঁদের। আর এই অসহায় মানুষগুলোর পাশে দাঁড়িয়েছেন চলচ্চিত্রর বেশ কয়েক শিল্পী। কেউ আবার নিজের জন্মদিন পালন না করে জন্মদিনের খরচের টাকা দিয়ে অসচ্ছল মানুষের পাশে দাঁড়িয়েছেন। পিছিয়ে নেই কলকাতার জনপ্রিয় অভিনেতা দেবও। তিনি অসচ্ছলদের জন্য এক কোটি টাকা দিয়েছেন।

ঢাকাই চলচ্চিত্রর জনপ্রিয় অভিনেতা শাকিব খান। কেউ কেউ তাকে ঢাকাই চলচ্চিত্রর মুকুটহীন সম্রাট বলেন। আজ এই নায়কের জন্মদিন। প্রতি বছর আয়োজন করে জন্মদিন পালন করলেও দেশের ভয়াবহ পরিস্থিতিতে এ বছর জন্মদিন পালন করছেন না শাকিব খান। ঘরবন্দি হয়েই জন্মদিনটি কাঁটাচ্ছেন। ইতোমধ্যে শোবিজের বেশ কয়েক জন তারকা শিল্পী অসচ্ছলদের পাশে এগিয়ে এলেও শাকিব খানের সামর্থ্য থাকা সত্ত্বেও শাকিব নিরব ভূমিকা পালন করছেন। চলচ্চিত্র সংশ্লিষ্ট ও সাধারণ শ্রেণির অনেকেই বলছেন দেশের দুঃসময়ে শাকিবের অসচ্ছলদের পাশে দাঁড়ানো উচিত।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিল্পী বলেন, শাকিব দেশের সুপারস্টার নায়ক। সাধারণ মানুষের কারনেই কিন্তু আজ তিনি সুপারস্টার নায়ক। কিন্তু দুঃখের সাথে বলতে হয় যে দেশের কঠিন সময়ে শাকিবের মন মানবিক না হয়ে নিরব রয়েছে। শাকিব যদি তার পারিশ্রামিকের এক দিনের টাকাও অসহায়দের মাঝে দান করেন তাহলে তারা দুই বেলা ভালো খেতে পারবেন। এই দুর্যোগে প্রত্যেককেই মানবিক হতে বলেছেন শাকিব। কিন্তু শাকিব অন্যদের মানবিক হতে বললেও এই দুর্যোগে তিনি নিরব রয়েছেন।

জনপ্রিয় অভিনেতা মিশা সওদাগর বলেন, আমরা যাঁরা সচ্ছল আছি, তাঁরা বাসায় সময় কাটাচ্ছি। তবে আমরা লক্ষ করছি দিনমজুর, রিকশাওয়ালা ও হকাররা পেটের দায়ে রাস্তায় নেমে আসছে। কারণ, তাঁদের বাসায় খাবার নেই। নিজের পরিবারের চিন্তা করেই মূলত তাঁরা কাজ না করে থাকতে পারছেন না। তাই এই অসচ্ছল মানুষগুলোর পাশে নিজ সামর্থ্য অনুযায়ী সবার দাঁড়ানো উচিত।

(এমএস/এসপি/মার্চ ২৮, ২০২০)