ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

বরিশালের জেলা প্রশাসনকে অর্থ সহায়তা

২০২০ মার্চ ৩১ ১৭:৫৭:১৯
বরিশালের জেলা প্রশাসনকে অর্থ সহায়তা

আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : করোনা মোকাবেলায় সরকারের নির্দেশে বাসায় অবস্থান করা দিনমজুর পরিবার ও হিজড়া সম্প্রদায়ের জন্য জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নেয়া নানা ইতিবাচক পদক্ষেপে শরিক হওয়ার জন্য কোস্ট ট্রাস্ট উন্নয়ন সংস্থার কর্মকর্তারা জেলা প্রশাসকের হাতে ৫০ হাজার টাকার চেক হস্তান্তর করেছেন।

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক জানান, দিনমজুর, দুঃস্থ, অসহায় পরিবার ও হিজড়া সম্প্রদায়ের জীবন যাপনের কথা বিবেচনা করে ইতোমধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রীসহ বিভিন্ন উপকরন বাসায় বাসায় পৌঁছে দেয়া হয়েছে। দেশের এ ক্লান্তিলগ্নে সরকারের পাশাপাশি তিনি (জেলা প্রশাসক) সমাজের বিত্তবান ব্যক্তি, ব্যবসায়ী, উন্নয়ন সংস্থা সমূহকে এগিয়ে আসার আহবান করেন।

জেলা প্রশাসক আরও জানান, ত্রাণ মন্ত্রণালয়ের দেওয়া খাদ্য সহায়তায় ইতোমধ্যে জেলার সর্বমোট সহ¯্রাধীক পরিবারের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। প্রতিদিনই এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও তিনি উল্লেখ করেন।

সেনাবাহিনীর টহল জোড়দার

করোনা প্রতিরোধে মানুষকে সচেতন করে ঘরমুখো রাখতে জেলাজুড়ে সেনাবাহিনীর টহল জোড়দার করা হয়েছে। সেনাবাহিনীর কয়েকটি টহল টিম জেলার বিভিন্ন উপজেলার গুরুত্বপূর্ণ ষ্টেশনে গিয়ে মাইকিং করে জনগণকে সচেতন করছেন। এ সময় তারা জনগণকে আতঙ্কিত না হয়ে করোনা ভাইরাস মোকাবেলা করতে সরকারের নির্দেশনা অনুযায়ী ঘরে থাকার অনুরোধ করেন। পাশাপাশি জনগনকে জিম্মি করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য অধিক দামে বিক্রি না করার অনুরোধ করেন।

(টিবি/এসপি/মার্চ ৩১, ২০২০)