ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

মাগুরায় নিজেদের উদ্যোগে গ্রামে গ্রামে খাদ্য পৌঁছে দিচ্ছে এলাকাবাসী

২০২০ মার্চ ৩১ ১৮:১৫:৫৩
মাগুরায় নিজেদের উদ্যোগে গ্রামে গ্রামে খাদ্য পৌঁছে দিচ্ছে এলাকাবাসী

মাগুরা প্রতিনিধি : এলাকাবাসীর উদ্যোগে গ্রামে গ্রামে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে মাগুরা সদর উপজেলার হাজরাপুর ইউনিয়নে রাউতড়া তরুণ সংঘ নামের একটি স্থানীয় একটি সংগঠন পরিচালনা করছে এ কাজ।

এই সংগঠনের ৩৩ জন তরুন যুবক সচ্ছল মানুষের বাড়ি বাড়ি গিয়ে সংগ্রহ করেছে চাল, ডাল, সবজি, তেলসহ নানা খাদ্য সামগ্রী। যা মঙ্গলবার সকালে তারা স্থানীয় হাজরাপুর ইউনিয়নের নিম্ন আয়ের মানুষের বাড়িতে পৌঁছে দেয়ার কাজ শুরু করেছেন। প্রাথমিক পর্যায়ে ৫১ জনের তালিকা তৈরী করেছে সংগঠনের সদস্যরা।

স্বেচ্ছাসেবী লিটন সকরার জানান, বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে পরিবার প্রতি ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি বেগুন, ১কেজি তেল, ১ কেজি লবন, সাবানসহ বিভিন্ন উপকরণ রয়েছে। করোনার প্রভাবে বর্তমান অবস্থা থাকাকালীন তারা এই কার্যক্রম অব্যাহত রাখবে।

স্থানীয় হাজরাপুর ইউপি চেয়ারম্যান কবির হোসেন এ বিষয়ে জানান, তার ইউনিয়নে নিম্ন আয়ের দরিদ্র মানুষের সংখ্যা প্রায় ১ হাজার। এ পযর্ন্ত সরকারিভাবে মাত্র ৫০ জনের জন্য ত্রাণ পেয়েছেন তিনি। এ কারণে এলাকাবাসী এ উদ্যোগকে তিনি অত্যন্ত ইতিবাচক হিসেবে দেখছেন। অন্যদের একইভাবে এগিয়ে আসা উচিত।

(ডিসি/এসপি/মার্চ ৩১, ২০২০)