ঢাকা, শুক্রবার, ৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

প্রচ্ছদ » প্রবাসের চিঠি » বিস্তারিত

যুক্তরাষ্ট্রে লকডাউন বিরোধী বিক্ষোভ!

২০২০ এপ্রিল ১৮ ১৬:২৯:২২
যুক্তরাষ্ট্রে লকডাউন বিরোধী বিক্ষোভ!

প্রবাস ডেস্ক : করোনা ভাইরাসে লকডাউন হয়ে পড়েছে বিশ্বের অধিকাংশ দেশ। এতে ঘরবন্দি হয়ে পড়েছে মানুষ। থমকে গেছে অর্থনীতির চাকা। আর এমন পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রের লকডাউন তুলে নেয়ার জন্য বিভিন্ন রাজ্যে বিক্ষোভ প্রদর্শিত হয়েছে। আর ওই সব বিক্ষোভকারীদের সমর্থন দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের মিশিগান, মিনেসোটা,ভার্জিনা, উটাহ, নর্থ ক্যারোলিনাসহ আরো কয়েকটি রাজ্যে লকডাউন তুলে নেয়ার জন্য বিক্ষোভ প্রদর্শিত হয়েছে। বিক্ষোভে দ্রুত লকডাউন তুলে নেয়ার আহ্বান জানায় আন্দোলনকারীরা।

এ বিষয়ে শুক্রবার এক সংবাদ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, মিশিগান, মিনেসোটা, ভার্জিনিয়ায় কিছু কঠোর নিয়ম করা হয়েছে। এর আগে একাধিক টুইট বার্তায় ট্রাম্প লেখেন, মুক্ত করো মিনেসোট, মুক্ত করো মিশিগান, মুক্ত করো ভার্জিনিয়া।

এদিকে যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য কর্মকর্তারা বলছে, এমন সময়ে লকডাউন তুলে নেয়া হলে বেড়ে যেতে পারে করোনা ভাইরাসের প্রকোপ। তবে আন্দোলনকারীরা বলছে, লকডাউনের কারণে অর্থনৈতিক কর্মকাণ্ড বন্ধ করে যুক্তরাষ্ট্রের নাগরিকদের আঘাত করা হচ্ছে।

ওয়ার্ল্ড ও মিটারের তথ্য অনুযায়ী যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১০ হাজার ২১ জন। মারা গেছেন ৩৭ হাজার ১৫৮ জন।

(বিপি/এসপি/এপ্রিল ১৮, ২০২০)