ঢাকা, রবিবার, ৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭

প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত

৫ মে পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

২০২০ এপ্রিল ২৩ ১৭:৫৪:৪৬
৫ মে পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

স্টাফ রিপোর্টার : সরকারি সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় রেখে আগামী ৫ মে পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সরকারি ছুটির প্রজ্ঞাপন জারির পর শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকার ঘোষিত সাধারণ ছুটি অনুযায়ী আগামী ৫ মে পর্যন্ত দেশের সব ধরণের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ ছুটি শেষ হলে পরিস্থিতি বিবেচনা করে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি সমন্বয় করা হবে। তবে আগামী ২৫ এপ্রিল থেকে রমজানের ছুটি শুরু হওয়ায় কথা থাকলেও সেই বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে এবার করোনা পরিস্থিতির কারণে কারণে প্রায় এক মাস বন্ধ থাকায় রমজানের ছুটি কমিয়ে আনা হতে পারে বলে জানা গেছে।

এদিকে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির মধ্যে চলমান সাধারণ ছুটি আরও ১০ দিন বাড়ানো হয়েছে। বিভিন্ন নির্দেশনা পালন সাপেক্ষে ২৬ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ছুটি বাড়িয়ে আদেশ জারি করা হয়েছে।

করোনার কারণে সরকার প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে। পরে তিন দফায় বাড়িয়ে ২৫ এপ্রিল পর্যন্ত করা হয়।

আগামী ৫ মে পর্যন্ত ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপনে বলা হয়েছে, দেশব্যাপী করোনাভাইরাস রোগ মোকাবিলা এবং এর ব্যাপক বিস্তার রোধকল্পে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৪ মার্চ, ১, ৫ ও ১০ এপ্রিল প্রজ্ঞাপনে ঘোষিত সাধারণ ছুটি ও সাপ্তাহিক ছুটির ধারাবাহিকতায় ২৬ থেকে ৩০ এপ্রিল এবং ৩ থেকে ৫ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সাধারণ ছুটির সঙ্গে ১ ও ২ মের সাপ্তাহিক ছুটিও যুক্ত হবে। এর পরই শিক্ষা মন্ত্রণালয় থেকে ৫ মে পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়।

(ওএস/এসপি/এপ্রিল ২৩, ২০২০)