ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

মসজিদের ভেতর গুলিতে নিহত সাবেক গোলরক্ষক

২০২০ মে ০৯ ১৫:৫১:৪৮
মসজিদের ভেতর গুলিতে নিহত সাবেক গোলরক্ষক

স্পোর্টস ডেস্ক : মসজিদে তারাবিহর নামাজ আদায় করতে গিয়ে দুর্বৃত্তর গুলিতে নিহত হয়েছেন সোমালিয়ার সাবেক গোলরক্ষক আবদিওয়ালি ওলাদ কানিয়ারি। বৃহস্পতিবার সন্ধ্যায় কানিয়ারিকে গুলি করে পালিয়ে যান অজ্ঞাত বন্দুকধারী ব্যক্তি। সঙ্গে সঙ্গে মৃত্যুর কোলে ঢলে পড়েন সাবেক গোলরক্ষক কানিয়ারি।

সোমালি ফুটবল ফেডারেশন (এসএফএফ) এর পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে, বৃহস্পতিবারের গুলিতেই মৃত্যু হয়েছে কানিয়ারির। যিনি বি গ্রেডের কোচিং লাইসেন্স নিয়ে ফেডারেশনেও কর্মরত ছিলেন।

২০১৫ সালে খেলোয়াড়ি জীবনকে বিদায় জানানোর আগে অসাধারণ এক ক্যারিয়ার পার করেছেন কানিয়ারি। ৩৯ বছর বয়সী এ সাবেক ফুটবলারের মৃত্যুতে ভেঙে পড়েছেন এসএফএফ প্রধান আবদিকনি সাঈদ আরব।

এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘এটা সত্যিই আমাদের জন্য দুঃখজনক। আমরা একজন তরুণ প্রতিভাবান কোচকে হারালাম, যার লক্ষ্য ছিল বিশাল। ফুটবল নিয়ে তার পরিকল্পনা ছিল সুদুরপ্রসারী। সোমালি ফুটবল পরিবারের পক্ষ থেকে তার পরিবারের প্রতি সহমর্মিতা জানাচ্ছি আমি। আমরা তাকে মিস করবো।’

সোমালি ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে দেয়া বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে সাবেক ওশেন স্টারস গোলরক্ষক এবং বর্তমান জাতীয় যুব দলের গোলরক্ষক আবদিওয়ালি ওলাদ কানিয়ারির মৃত্যুর খবর জানাচ্ছি। রাজধানী মোগাদিশুর ৩০ কিমি. দক্ষিণে আফগোইতে অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে তার মৃত্যু হয়েছে।’

১৯৮০ সালের ১৫ মে জন্মগ্রহণ করেছিলেন সোমালিয়ান গোলরক্ষক কানিয়ারি। আগামী শুক্রবার তার ৪০তম জন্মদিন পালনের কথা ছিল। কিন্তু তার আগেই চলে গেলেন না ফেরার দেশে।

(ওএস/এসপি/মে ০৯, ২০২০)