ঢাকা, রবিবার, ৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত

জীবনের সেরা গিফট মা : সোহানা সাবা

২০২০ মে ১০ ১৫:২৫:৩৩
জীবনের সেরা গিফট মা : সোহানা সাবা

বিনোদন ডেস্ক : ছেলে স্বরবর্ণকে ঘিরে অভিনেত্রী সোহানা সাবার পৃথিবী। ওকে বড় করে তুলতে লড়াইটা চালিয়ে যাচ্ছেন রোজ। সন্তানকে প্রচুর সময় দেন তিনি। পাঁচ বছর বয়স পার করেছে শুদ্ধ স্বরবর্ণ। মা দিবস কেমন কাটছে সোহানা সাবার? এই দিনটি প্রত্যেকটি মানুষের কাছেই গুরুত্বপূর্ণ।

প্রতি বছরের মে মাসের দ্বিতীয় রবিবার মা দিবস পালন করা হয়। সেই হিসেবেই আজ (১০ মে) মা দিবস। সোশ্যাল মিডিয়াতে অনেকই মাকে শুভেচ্ছা জানাচ্ছেন।

একটু অন্যরকম ভাবেই মায়ের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সোহানা সাবা। মা দিবসে ছেলের সঙ্গে ছবি পোস্ট করে মা হিসেবে নিজের অনুভূতি প্রকাশ করেছেন তিনি। বলেছেন নিজের মায়ের কথাও।

সোহানা সাবা লিখেছেন, ‘অনেক নাটক-সিনেমায় দেখেছি মা-রা বলে, ‘নিজে মা হলে তার পরে বুঝবি। মজার ব্যাপার এই ধরনের আহ্লাদী কথা আমার মা কখনই বলেনি। কিন্তু বড় হবার পরে..যখন নিজে মা হলাম। তখন সত্যিকার অর্থে বাবা এবং মাকে নতুনভাবে আবিষ্কার করলাম।

সন্তানের বাবা-মা হলেই বাবা-মাকে নতুন করে-সত্যিকারের আবিস্কার করা সম্ভব। বুঝতে পারলাম জীবনের সেরা গিফট আসলে মা। যার কোন অল্টারনেট হয়না।’

এক শুটিংয়ের স্মৃতি শেয়ার করে সোহানা সাবা বলেন, ‘সুনীলের একটা কবিতার সারাংশের গল্পে আমি অভিনয় করেছিলাম। কবিতাটা ছিল ‘না পাঠানো চিঠি’। সেই কবিতার বা গল্পের একটা লাইন যতবারই পড়েছি ততবারই আমি খুব ইমোশনাল হয়েছি। পুরো শুটিংয়ের সময় ওই লাইনের কারণে আমি টানা চার ঘণ্টা কেঁদেছি।

লাইনগুলোছিল -তোমার আরো ছেলে মেয়ে আছে/ আমি আর মা পাবো কোথায়?/ সৃষ্টিকর্তা সবকিছুরই অল্টারনেট দিয়েছে। কিন্তু মা তো একটাই দিয়েছে। আরেকটা মা পাবো কোথায়?’

(ওএস/এসপি/মে ১০, ২০২০)