ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত

লকডাউনে আমির খানের পরামর্শ

২০২০ মে ১১ ১৫:৩৩:১৬
লকডাউনে আমির খানের পরামর্শ

বিনোদন ডেস্ক : আমির খানকে বলা হয় বলিউডের মিস্টার পারফেকশনিস্ট। যে কোনো সিনেমার বেলায় তিনি থাকেন নিখুঁত। চিত্রনাট্য থেকে শুরু করে ছবির সব খুঁটিনাটি বিষয়ে তার মনযোগ থাকে।

তবে যে কোনো সিনেমা বাছাইয়ের ক্ষেত্রে সবার আগে চিত্রনাট্যকে গুরুত্ব দেন আমির। তাই লকডাউনের এই অবসরে তিনি চিত্রনাট্যকারদের আহবান করেছেন ভালো চিত্রনাট্য লেখার জন্য।

'ইন্ডাস্ট্রিতে পরিচালকদের ভাল চিত্রনাট্যকার দরকার'- মন্তব্য আমির খানের। নবাগত স্ক্রিপ্ট রাইটারদের আরও বেশি বেশি করে চিত্রনাট্য লেখায় মন দেওয়া উচিত বলে মনে করেন তিনি।

আমির খান বাড়ি বসে থাকা এই অলস সময়টাকেই যথাযথ কাজে লাগানোর পরামর্শ দিয়েছেন চিত্রনাট্য লেখার জন্য। তার কথায়, 'লেখা ছেড়ে দিলে চলবে না। আরও প্র্যাকটিস করতে হবে।'

উল্লেখ্য, সম্প্রতি বলিউডের ‘সিনেস্তান’ সংস্থার তরফে এক অভিনব উদ্যোগ নেওয়া হয়েছিল। গৃহবন্দি জীবনের একঘেয়েমি কাটাতে স্ক্রিপ্ট রাইটারদের জন্য এক প্রতিযোগিতার আয়োজন করেছিল। সেই প্রতিযোগিতারই বিচারক প্যানেলে ছিলেন আমির খান। ‘সিনেস্তান’-এর চিত্রনাট্য লেখার প্রতিযোগিতায় মোট পাঁচ জনকে বেছে নেওয়া হয়েছে বিজেতা হিসেবে। তবে যারা জিততে পারেননি, তাদের কথা ভেবে অনুপ্রেরণা যোগানোর জন্য আমির খান এক ভিডিও প্রকাশ করেছেন।

সেখানেই বলিউড অভিনেতাকে বলতে শোনা গেল, 'এই পাঁচজনের মধ্যে যাদের নাম উঠে আসেনি, তাদের কিন্তু হাল ছাড়লে চলবে না! বরং আরও নিষ্ঠা নিয়ে উৎসাহের সঙ্গে নতুন নতুন চিত্রনাট্য লেখা উচিত। বিশেষ করে এই গৃহবন্দি জীবনে। লেখা থামালে চলবে না। কারণ, প্রত্যেকটি পরিচালকেরই একজন ভালো চিত্রনাট্যকারের প্রয়োজন হয়।'

(ওএস/এসপি/মে ১১, ২০২০)