ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

বাংলাদেশের সমর্থকরা অসাধারণ : ডু প্লেসিস

২০২০ মে ১৪ ১৩:১৪:০২
বাংলাদেশের সমর্থকরা অসাধারণ : ডু প্লেসিস

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট দলের যেকোন খেলোয়াড় নিজেদের সাফল্যের বড় একটা কৃতিত্ব সবসময়ই দিয়ে থাকেন দর্শক-সমর্থকদের। গ্যালারিতে দর্শকদের নিরলস সমর্থন যে ২২ গজের খেলাটা সহজ করে দেয় তা মেনে নেন নির্দ্বিধায়।

এবার এই একই কথা উচ্চারিত হলো দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসিসের কণ্ঠে। তিনিও বিশ্বাস করেন, মাঠে দর্শক থাকা মানে বাংলাদেশ দলের বাড়তি সুবিধা হওয়া। যা কি না সামনে কমে যাবে, যদি খেলা হয় দর্শকশূন্য গ্যালারিতে।

করোনাভাইরাস পরিস্থিতিতে সামনের দিনগুলোতে যদি খালি গ্যালারিতে খেলা হয়, তাহলে সেটা বাংলাদেশের বিপক্ষে যাবে বলে মনে করেন ডু প্লেসিস। তার মতে, বাংলাদেশের সমর্থকরা অসাধারণ। যারা কি না অস্ট্রেলিয়ানদের চেয়েও ভালো।

বুধবার রাতে তামিম ইকবালের সঙ্গে ফেসবুক লাইভ আড্ডায় ডু প্লেসিস বলেছেন, ‘দর্শকশূন্য মাঠে তোমাদের বিপক্ষে খেলা হলে, সেটা আমাদের পক্ষে যাবে। বাংলাদেশ ও ভারতে দর্শকদের সামনে খেলা মাঝেমধ্যে অসম্ভব হয়ে পড়ে। তোমাদের সমর্থকরা অসাধারণ। অস্ট্রেলিয়ার চেয়ে অনেক ভালো।’

বিনা বাক্য ব্যয়ে ডু প্লেসিসের সঙ্গে একমত পোষণ করেন তামিম। তিনি বলেন, ‘দর্শকশূন্য মাঠে আমাদের বিপক্ষে খেললে সেটা তোমাদের পক্ষে যাবে। হ্যাঁ! আমাদের দর্শকরা অসাধারণ। তারা অনেক আবেগপ্রবণ এবং উৎসাহী।’

(ওএস/এসপি/মে ১৪, ২০২০)