ঢাকা, রবিবার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

প্রচ্ছদ » মিডিয়া » বিস্তারিত

গণমাধ্যমকর্মীদের জন্য পাথওয়ে’র ফ্রি অ্যাম্বুলেন্স সেবা চালু

২০২০ মে ১৪ ১৮:১৪:৪৫
গণমাধ্যমকর্মীদের জন্য পাথওয়ে’র ফ্রি অ্যাম্বুলেন্স সেবা চালু

স্টাফ রিপোর্টার : মহামারি করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে গণমাধ্যমে নিত্যদিনের খবর প্রচারে কাজ করছেন সংবাদকর্মীরা। ঝুঁকি নিয়ে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে অর্ধশতাধিক গণমাধ্যমকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এতে মৃত্যু হয়েছে তিনজনের।

এবার গণমাধ্যমকর্মীদের চিকিৎসার সুবিধার্থে চালু হলো ফ্রি অ্যাম্বুলেন্স সেবা। অলাভজনক সামাজিক সংগঠন ‘পাথওয়ে’ গণমাধ্যমকর্মীদের জন্য এই ফ্রি অ্যাম্বুলেন্স সেবা চালু করেছে।

বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার ওয়াসা ভবনের সামনে শান্তা জাহানের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে অ্যাম্বুলেন্স সেবার উদ্বোধন করেন এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান মাহফুজুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন ‘পাথওয়ে’র উপদেষ্টা কর্নেল মীর মোতাহার হাসান (অব.) এবং ‘পাথওয়ে’র নির্বাহী পরিচালক মো. শাহীন, পরিচালক ইমারত হোসেন ইমু ও সহকর্মীসহ গণমাধ্যমকর্মীরা। অ্যাম্বুলেন্সগুলো সেবা প্রদানের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

‘পাথওয়ে’র নির্বাহী পরিচালক মো. শাহীন বলেন, জনগণের কাছে প্রতিদিনের সংবাদ পৌঁছে দেয়ার জন্য সংবাদকর্মীদের বাইরে অবস্থান করতে হয়। প্রতি মুহূর্তে করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকির মধ্যে দিয়ে কাজ করায় তাদের অনেকে আক্রান্ত হচ্ছেন। এই দুর্যোগ সময়ে সামাজিক সংগঠন ‘পাথওয়ে’ গণমাধ্যমকর্মীদের হাসপাতালে নেয়া-আনার জন্য ২৪ ঘণ্টা ছয়টি অ্যাম্বুলেন্সের মাধ্যমে সেবা প্রদান করছে।

এ সামাজিক সংগঠনটি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির সৎকারের ব্যবস্থা করে ইতোমধ্যে বেশ সুনাম কুড়িয়েছে। এছাড়া মানবিকতার তাগিদে পবিত্র মাহে রমজানে ট্রাফিক পুলিশের পাশে দাঁড়িয়েছে ‘পাথওয়ে’। শহরের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে নিজস্ব গাড়িতে করে ট্রাফিক বক্সে প্রতিদিন ৬ শতাধিক ইফতার পৌঁছে দেয় সংগঠনটির স্বেচ্ছাসেবীরা।

এছাড়া ‘পাথওয়ে’ সম্পূর্ণ বিনামূল্যে ‘হ্যালো ডক্টর’ নামে টেলিমেডিসিন সেবা দিচ্ছে এবং লকডাউনে কর্মহীন মানুষের পাশাপাশি, পথচারী ও হিজড়াদের প্রতিদিন খাদ্য সহায়তা দিচ্ছে।

(ওএস/এসপি/মে ১৪, ২০২০)