ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

করোনার মধ্যেই অনুশীলনে ফিরছেন ইংলিশ ক্রিকেটাররা

২০২০ মে ১৫ ১২:৫৫:০৭
করোনার মধ্যেই অনুশীলনে ফিরছেন ইংলিশ ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক : যুক্তরাজ্যে করোনা পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। আক্রান্ত ২ লাখ ৩৩ হাজারের মতো, মারা গেছেন ৩৩ হাজারের ওপরে। এরই মাঠে খেলা ফেরানোর প্রস্তুতি চলছে।

আগামী সপ্তাহ থেকে দেশের বিভিন্ন ভেন্যুতে ক্রিকেটারদের অনুশীলনের অনুমতি দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তবে দলগতভাবে নয়, তাদের অনুশীলন চলবে সামাজিক দূরত্ব মেনে ব্যক্তিগত সেশনে।

ইসিবি বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছে, কেন্দ্রীয় চুক্তিতে থাকা বোলার এবং যারা কাউন্টি থেকে ডাক পাবেন, তারা প্রথম দুই সপ্তাহ অনুশীলন করবেন। যখন তারা কাঙ্খিত পর্যায়ে পৌঁছাবেন, তারপর ব্যক্তিগত সেশন শুরু হবে ব্যাটসম্যান এবং উইকেটরক্ষকদের।

খেলোয়াড়দের সবার তাপমাত্রা পরীক্ষা করে ছাড়পত্র দেয়া হবে, মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি সংক্রান্ত সরকারি সব নির্দেশনা। যেহেতু ড্রেসিংরুম খোলা হবে না, খেলোয়াড়-স্টাফদের ট্রেনিং কিটস নিয়েই মাঠে প্রবেশ করতে হবে।

ইসিবির ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস বলেন, ‘একটা বিষয় পরিষ্কার, আমরা অনুশীলন করব মূলত ক্লোজ ডোর ম্যাচের সম্ভাবনাকে সামনে রেখে। আর সেটা তখনই হবে যখন আমরা ম্যাচ আয়োজনকে নিরাপদ মনে করব এবং সরকার তাতে পূর্ণ সম্মতি দেবে।’

এদিকে, পুরুষদের অনুশীলন শুরুর অনুমতি দিলেও নারী ক্রিকেটের জন্য আরও একটু সময় অপেক্ষা করতে চায় ইসিবি। জুনের শেষ দিকে হয়তো মেয়েরা অনুশীলনে ফিরতে পারবেন।

(ওএস/এসপি/মে ১৫, ২০২০)