ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

প্রচ্ছদ » আইন আদালত » বিস্তারিত

করোনায় পুলিশ যেভাবে সেবা দিচ্ছে জাতি তাদের চিরদিন স্মরণ রাখবে

২০২০ মে ২২ ১৬:২৫:৪৯
করোনায় পুলিশ যেভাবে সেবা দিচ্ছে জাতি তাদের চিরদিন স্মরণ রাখবে

স্টাফ রিপোর্টার : বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের এই মহাদুর্দিনে পুলিশ যেভাবে জনগণকে সেবা দিয়ে যাচ্ছে সেটা সত্যিই প্রশংসনীয় বলে মন্তব্য করেছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

করোনা ভাইরাস আক্রান্ত হয়ে পুলিশ বাহিনীর এক সদস্যের মৃত্যুর পর ফেসবুক লাইভে এসে এমন মন্তব্য করেন অ্যাটর্নি। করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত ১১ জন পুলিশ সদস্য মারা গেছেন।সর্বশেষ বৃহস্পতিবার (২১ মে) দুপুরে রাজধানী রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নায়েক মোহাম্মদ আল মামুন-রশিদ।

অ্যাটর্নি জেনারেল বলেন, পুলিশ বাহিনী জনগণকে সেবা দেওয়ার জন্য কোনরকম পিছপা হননি। তারা তারা সবসময় জনগণকে হাতজোড় করে ঘরে থাকতে বলেছেন। জনগণের সঙ্গে কোনো রকম অসৌজন্যমূলক আচরণ করেননি।তারা যেভাবে সেবা দিয়ে যাচ্ছেন এবং যেভাবে জনগণের পাশে দাঁড়িয়েছেন সেটি একাত্তর সালের মুক্তিযুদ্ধের কথা স্মরণ করিয়ে দেয়।

তিনি বলেন, আজও আমাদের করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ। এটি একটি মুক্তিযুদ্ধ। তারা ( পুলিশ বাহিনী) যেভাবে জনগণকে সেবা দিয়ে যাচ্ছেন জাতি সেটা চিরদিন স্মরণ রাখবে।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও যে ১০ পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে তারা হলেন: ডিএমপির কনস্টেবল জালাল উদ্দিন খোকা (৪৭), সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শ্রী রঘুনাথ রায় (৪৮), কনস্টেবল জসিম উদ্দিন (৪০), এএসআই মো. আব্দুল খালেক (৩৬), কনস্টেবল মো. আশেক মাহমুদ (৪৩), উপ-পরিদর্শক (এসআই) সুলতানুল আরেফিন (৪৪), এসবির এসআই নাজির উদ্দীন (৫৫), এসআই মো. মজিবুর রহমান তালুকদার (৫৬) এবং চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কনস্টেবল মো. নঈমুল হক (৩৮) ও চট্টগ্রাম জেলা পুলিশের কনস্টেবল মোখলেসুর রহমান।

(ওএস/এসপি/মে ২২, ২০২০)