ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

গৌরীপুরে পৃথক সংঘর্ষে নিহত ২

২০২০ মে ২২ ১৭:৩২:৪৩
গৌরীপুরে পৃথক সংঘর্ষে নিহত ২

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় পৃথক দুটি সংঘর্ষে দুইজন নিহত হয়েছে। উভয় ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী প্রতিপক্ষের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর, লুটপাট ও অগ্নি সংযোগ করেছে।

উপজেলার ৩নং অচিন্তপুর ইউনিয়নের পালুহাটি গ্রামে সংঘর্ষে আহত ব্যবসায়ী আব্দুল ওয়াহাব (৪৫) ২০দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে বৃহস্পতিবার (২১মে) মারা য়ায়। তাঁর মৃত্যুর ঘটনায় বিক্ষুব্দ জনতা পালুহাটি গ্রামের প্রতিপক্ষ রতন মিয়া (৩৫) ও তার লোকজনের বাড়ি-ঘরে অগ্নিসংযোগ-ভাংচুর ও লুটপাট করে।

অপরদিকে বুধবার (২০মে) বিকেলে উপজেলার সিংরাউন্দ গ্রামে গ্রাম্যসালিশে কথা কাটাকাটির একপর্যায়ে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয় যুবক আদিল(৩২)। আহত যুবক আদিল (৩২)কে হাসপাতালে নেয়ার পথে ওইদিন রাতে মৃত্যুবরণ করে। এ ঘটনায় সিংরাউন্দ গ্রামে প্রতিপক্ষের বাড়ি-ঘর ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করেছে বিক্ষুব্দ জনতা।

পালুহাটি গ্রামের নিহত ব্যবসায়ী আব্দুল ওয়াহাবের ভাগ্নে নাজমুল আহমেদ (২৪) জানান, তার মামা পালুহাটি বাজারে কাপড় ও গ্যাস সিলিন্ডার ব্যবসায় করতো। পূর্ব বিরোধের জের ধরে একই গ্রামের রতন মিয়া (৩৫) ও কাউয়ূম মিয়ার নেতৃত্বে ১ মে পালুহাটি বাজারে হামলা চালিয়ে তার মামা আব্দুল ওয়াহাবকে গুরুতর আহত করে। আহত আব্দুল ওয়াহাবকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তাঁর অবস্থার অবনতি হলে আশঙ্কাজনক অবস্থায় ১৬ মে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। কিন্তু ওই হাসপাতালের কর্তৃপক্ষ তার মামাকে ভর্তি না করায় তাঁকে গৌরীপুরে নিয়ে আসেন। অবশেষে ২০ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে বৃহস্পতিবার তিনি মৃত্যুবরণ করেন। এ হামলার ঘটনায় গৌরীপুর থানায় একটি মামলা দায়ের করা হয়।

পৃথক ঘটনায় ২০ মে বিকেলে সিংরাউন্দ গ্রামে গ্রাম্য সালিশে কথা কাটাকাটির একপর্যায়ে মেরাজুল (৪৫) ও তার লোকজন আদিলের ওপর হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করে। আহত আদিলকে হাসপাতালে নেয়ার পথে এদিন রাত সাড়ে ৭ টার দিকে তিনি মারা যান।

এ বিষয়ে গৌরীপুর থানার এস আই নজরুল ইসলাম জানান, গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাখের হোসেন সিদ্দিকী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

গৌরীপুর থানার ওসি বোরহান উদ্দিন জানান, সিংরাউন্দ গ্রামের হত্যাকান্ডের ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

(এস/এসপি/মে ২২, ২০২০)