ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

ঘূর্ণিঝড় আম্ফান : ৫ হাজার গাছ লাগাবে কেকেআর

২০২০ মে ২৮ ১৫:৩০:৪৩
ঘূর্ণিঝড় আম্ফান : ৫ হাজার গাছ লাগাবে কেকেআর

স্পোর্টস ডেস্ক : গত সপ্তাহে (২০ মে) হওয়া প্রলয়ংকারী ঘূর্ণিঝড়ে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে কলকাতার। অন্তত ৮৫ জন মানুষ মারা গেছেন এর প্রভাবে। এছাড়া গৃহহীন হয়েছেন অগণিত মানুষ। পুরোপুরি ভেঙে পড়েছে মানুষের বিভিন্ন সেবার খাত, উপড়ে গেছে অনেক অনেক গাছ।

এই অবস্থা সামাল দিতে অনেক সময়ের প্রয়োজন বলেই জানিয়েছে স্থানীয় প্রশাসন। তাদের সঙ্গে এবার হাত মিলিয়েছে কলকাতার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট দল কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের দলটি যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছে আম্ফান পরবর্তী সময়ে ক্ষতি সামাল দিতে।

তাদের সবশেষ মহৎ উদ্যোগটি হলো, কলকাতায় পাঁচ হাজার গাছ লাগানোর সিদ্ধান্ত। পুরো শহরের বিভিন্ন স্থানে পাঁচ হাজারের বেশি গাছ লাগানোর সিদ্ধান্ত নিয়েছে নাইট রাইডাররা। এ বিষয়ে এক আনুষ্ঠানিক বিবৃতি দেয়া হয়েছে দলটির পক্ষ থেকে।

সেখানে তারা লিখেছে, ‘এই দুর্যোগের সময় কিছু অবদান রাখার সিদ্ধান্ত নিয়েছে কেকেআর। আমাদের প্ল্যান্ট-এ৬ এর অধীনে কর্তৃপক্ষের সঙ্গে মিলে কলকাতায় ৫ হাজার গাছ লাগানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনিপুরের মতো অধিক ক্ষতিগ্রস্ত অঞ্চলগুলোতে রেশন এবং প্রয়োজনীয় জিনিসপত্র দেয়া হবে।’

কলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খানও এ বিষয়ে নিজের উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ‘আমাদের অবশ্যই এ কঠিন সময়ে শক্ত থাকতে হবে, পরবর্তীতে একসঙ্গে হাসির সময় আসার আগপর্যন্ত।’

(ওএস/এসপি/মে ২৮, ২০২০)