ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » আইন আদালত » বিস্তারিত

একদিনেই ৪ আইনজীবীর মৃত্যু

২০২০ জুন ৩০ ১৭:১১:২৬
একদিনেই ৪ আইনজীবীর মৃত্যু

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাস, শারীরিক অসুস্থতা এবং সড়ক দুর্ঘটনায় একদিনেই চার আইনজীবী মারা গেছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. হুমায়ুন কবির ভূঁইয়া। তার বয়স হয়েছিল ৭১ বছর।

সোমবার (২৯ জুন) দুপুর সোয়া ১টার দিকে আইসিডিডিআর,বি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মরহুমের গ্রামের বাড়ি নরসিংদী জেলায়।

তিনি ১৯৮৬ সালের ১৮ মার্চ আইন পেশার সনদপ্রাপ্ত হয়ে ঢাকা আইনজীবী সমিতির সদস্য হয়েছিলেন। পরে ১৯৯১ সালের ২০ এপ্রিল সুপ্রিম কোর্টে আইন পেশা পরিচালনার অনুমতি পান এবং ২০০২ সালের ১৭ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য হন।

মরহুমের মৃত্যুতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে শোক জানানো হয়েছে। এছাড়া তার আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।

এদিকে একই দিন মারা গেছেন আরও তিন আইনজীবী। তবে এদের কেউই করোনায় আক্রান্ত ছিলেন না। এর মধ্যে কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মো. নাদির উদ্দিন সরকার (শাকিল) ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট আব্দুল মান্নান সড়ক দুর্ঘটনায় ইন্তেকাল করেন। সোমবার সন্ধ্যায় কুমিল্লার চান্দিনায় আত্মীয়ের জানাজায় যাওয়ার পথে মোটরসাইকেল দুর্ঘটনার কবলে পড়েন। সোমবার রাত ১২টায় ঢাকার বারডেম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

এদিকে রাজশাহী জেলা বারের সদস্য আইনজীবী অ্যাডভোকেট মো. শহিদুল্লাহ সরকার অসুস্থজনিত কারণে ইন্তেকাল করেন।

(ওএস/এসপি/জুন ৩০, ২০২০)