ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

কলাপাড়ায় কৃষক লীগ নেতাকে ফাঁসাতে শিবির নেতার কৌশল

২০২০ জুলাই ১৫ ১৬:৪৩:২২
কলাপাড়ায় কৃষক লীগ নেতাকে ফাঁসাতে শিবির নেতার কৌশল

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : রাতের আঁধারে জমি দখলে বাঁধা দেয়ায় শিবির কর্মীদের হামলায় আহত হয় পটুয়াখালীর কলাপাড়া পৌর কৃষক লীগের সভাপতি এস এম মর্তুল্লাহ সেীরভ। এ হামলার অভিযোগ থেকে বাঁচতে শিবির কর্মী নাইম, মজিবর, হাকিম ও তাদের সহযোগীরা সেীরভকে ভূমিদস্যু বানিয়ে অপপ্রচারে নেমেছে। এ ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে বুধবার বেলা ১১টায় অভিযুক্ত শিবির কর্মীদের গ্রেফতারের দাবি ও তাঁর বিরুদ্ধে অপপ্রচারের নিন্দা জানিয়ে সংবাদ সম্মেলন করেছে এস এম মর্তুল্লাহ সেীরভ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কলাপাড়া পৌর কৃষক লীগের সভাপতি এস এম মর্তুল্লাহ সেীরভ জানান, গত ১৩ জুন রাতে বিরোধীয় জমিতে ঘর নির্মান করছিলো শিবির কর্মীরা। তাৎক্ষণিক এ ঘটনা কলাপাড়া থানা পুলিশকে মোবাইল ফোনে জানান। এসময় ঘর নির্মানে বাঁধা দেয়ায় তাকেসহ অসীম হাওলাদারকে উপর হামলা করে ছাত্র শিবির নেতা নাইমের নেতৃত্বে ২০-২৫ যুবক।

খবর পেয়ে কলাপাড়া থানা পুলিশ সৌরভকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করে। সেীরভ জানায়, এ হামলার ঘটনা থেকে বাঁচতে তার বিরুদ্ধে অপপ্রচারে নামে ওই চক্র। তাকে ভূমিদস্যু বানিয়ে একটি দৈনিকে সংবাদ প্রকাশ করে। যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

লিখিত বক্তব্যে সেীরভ সিকদার জানায়, হিন্দুদের রেকর্ডিয় সম্পত্তি দখলে বাঁধা দেয়ায় এখন তার বিরুদ্ধে সংখ্যা লঘুদের সম্পত্তি দখলের অভিযোগ আনা হয়েছে। যে বিষয়টা অস্বীকার করছে ওই জমির ওয়ারিশরা। মূলত তাঁকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয়পতিপন্ন করতে তার বিরুদ্ধে ধর্মীয় প্রতিষ্ঠান ও সংখ্যালঘুদের সম্পত্তি দখলের যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা।

তার বিরুদ্ধে এর আগে একটি চাঁদাবাজির মামলা( নং ৫৯৮/২০১৯) দায়ের করা হলেও পুলিশ তদন্তে সেটি মিথ্যা প্রমানিত হয়। মূলত সে নিজের জমিতে নার্সরী ও মাছের ঘের করে শান্তিপুর্ণবাবে ভোগ দখল করছেন। তাকে হয়রানী করার জন্য ওই জামাত শিবির চক্র হামলার পর এখন গণমাধ্যমে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করছে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং তার উপর হামলাবারীদের শাস্তির দাবি জানান।

(এমকেআর/এসপি/জুলাই ১৫, ২০২০)