ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » প্রবাসের চিঠি » বিস্তারিত

নিউ ইয়র্কের পোকেপসিতে পুলিশি নিরাপত্তায় ফাহিমের জানাজা অনুষ্ঠিত

২০২০ জুলাই ২০ ১৫:৪৪:৩৬
নিউ ইয়র্কের পোকেপসিতে পুলিশি নিরাপত্তায় ফাহিমের জানাজা অনুষ্ঠিত

প্রবাস ডেস্ক : পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে বাংলাদেশের রাইড শেয়ারিং অ্যাপ পাঠাও-এর সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ'র নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় রবিবার দুপুরে নিউ ইয়র্ক সিটি থেকে ৮৫ মেইল দূরে অঙ্গরাজ্যের আপষ্টেট খ্যাত পোকেপসি শহরে রুরাল কবরস্থানে পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনদের উপস্থিতে ফাহিমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। তার নামাজে জানাজা পরিচালনা করেন ওয়াপিংগার ফলসের আল নূর মসজিদের ইমাম ওসমানী। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

ফাহিম সালেহর জানাজা ও দাফন সম্পন্নের সময় পুলিশি নিরাপত্তা দেখা গেছে গেছে বলে জানিয়েছেন পোকেপসির স্থানীয় প্রবাসীরা। তারা বলেন নিহত ফাহিমদের পরিবারে অনেক সদস্য। পরিবারের সদস্য, যুক্তরাষ্ট্রে অবস্থানরত আত্মীয়-স্বজন ও স্থানীয় পোকেপসির কিছু প্রবাসী বাংলাদেশি যোগ দেন উক্ত জানাজায়। প্রায় ৯০/১০০ জন জানাজায় অংশ নিয়ে ফাহিমকে শেষ বিদায় জানান। ভাইয়ের জানাজায় অংশ নিতে ফাহিমের বড় বোন তার স্বামীকে নিয়ে মধ্যপ্রাচ্য থেকে পোকেপসিতে ছুটে আসেন ।

নিহত ফাহিমের জানাজায় সংবাদকর্মিদের উপস্থিতি নিষিদ্ধ করা হয়। ফলে সেখানে বাংলাদেশি কিংবা মুলধারার কোন সাংবাদিক স্ব-পেশার পরিচয়ে কেউ উপস্থিত থাকতে পারেনি বলে জানা গেছে।

মঙ্গলবার (১৪ জুলাই) নিউ ইয়র্কের ম্যানহাটন এলাকার নিজ অ্যাপার্টমেন্ট থেকে বাংলাদেশের রাইড শেয়ারিং অ্যাপ পাঠাও-এর সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ’র ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। উপর্যুপরি ছুরিকাঘাতের কারণে তার মৃত্যু হয়েছে বলে ময়না তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়। ইতোমধ্যে ফাহিম সালেহ খুনের ঘটনায় তার সাবেক ব্যক্তিগত সহকারীকে গ্রেফতার করেছে নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট (এনওয়াইপিডি)। পরদিন তাকে আদালতে হাজির করা হয়।

(ওএস/এসপি/জুলাই ২০, ২০২০)