ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

খালেদা জিয়া সুচিকিৎসা পাচ্ছেন না : ফখরুল

২০২০ আগস্ট ০১ ১৬:১১:২৮
খালেদা জিয়া সুচিকিৎসা পাচ্ছেন না : ফখরুল

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সুচিকিৎসা পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া জামিনে মুক্ত থাকলেও সুচিকিৎসা পাচ্ছেন না। কারণ, এই মুহূর্তে দেশের হাসপাতালগুলোতে যাওয়া যাচ্ছে না এবং বিদেশে চিকিৎসা নেওয়ার মতো কোনো সুযোগ পাচ্ছেন না। ফলে বাস্তবিক অর্থে তার স্বাস্থ্যের যে উন্নতি হওয়ার কথা ছিল তা হচ্ছে না।

বিদেশে চিকিৎসা নেওয়ার মতো সুযোগ পেলে বিদেশে নিয়ে চিকিৎসা করবেন কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল কোনো উত্তর দেননি।

শনিবার বেলা ১১টায় দলের স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে তিনি এসব কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খান।

বন্যা পরিস্থিতি নিয়ে সরকারের প্রতি বিএনপির কি আহ্বান থাকবে এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আপনারা জানেন ইতোমধ্যে আমাদের জাতীয় স্থায়ী কমিটির যে সভা হয়েছে সেই সভায় আমরা বন্যার্তদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি এবং সে অনুযায়ী সারাদেশের নেতাকর্মীদের তাদের পাশে থাকার নির্দেশ দেয়া হয়েছে। আমরা সরকারকে আহ্বান জানিয়েছে উদাসীনতা ও অবজ্ঞা বাদ দিয়ে তারা যেন অবিলম্বে বন্যা কবলিতদের শুধু ত্রাণ নয় পুর্নবাসনের ব্যবস্থা করেন। এবারের বন্যা দীর্ঘস্থায়ী হবে বলে অনেকে আশঙ্কা করছেন। সেক্ষেত্রে তাদের লংটাইম পরিকল্পনা নিতে হবে। যেটা তারা কখনোই করেন না এবং অন্যের মতামতকে কখনোই প্রাধান্য দেন না। আমাদের যে সীমাবদ্ধতা আছে তার মাঝে বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য আমরা কমিটি করেছি এবং আমাদের কাজ চলছে।

বন্যা পরিস্থিতি মোকাবেলায় সরকারের নেওয়া পদক্ষেপ পর্যাপ্ত মনে করেন কিনা এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, মোটেও না।

ফখরুল আরও বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া যখন সুস্থ ছিলেন এবং কারাগারের বাইরে ছিলেন তখন প্রতিবার আমরা তাকে নিয়েই কবর জিয়ারতে এসেছি। দুর্ভাগ্য আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া একটি সম্পূর্ণ মিথ্যা মামলায় তাকে আটক করে রাখা হয়েছে এবং বিভিন্ন প্রকার শর্ত আরোপ করে রাখা হয়েছে। আমরা বরাবরই যখন কবর জিয়ারত করতে আসি তখন আমাদের সাথে হাজার হাজার নেতা-কর্মী থাকেন। কিন্তু আজকে এই কোভিড-১৯ এর কারণে সামাজিক দূরত্ব বজায় রাখার লক্ষ্যে এবং আমাদের নেতাকর্মী ও জনগণের নিরাপত্তার স্বার্থে আমরা সিদ্ধান্ত নিয়েছি কোথাও কোনো সমাবেশে অংশগ্রহণ করব না।

ফখরুল বলেন, তাই আজকে শুধুমাত্র দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে আমাদের দলের প্রতিষ্ঠাতার কবর জিয়ারত করতে এসেছি।

(ওএস/এসপি/আগস্ট ০১, ২০২০)