ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

ধোনির প্রমোশনের আগে ভারত বুলেট ট্রেন পেয়ে যাবে : শেবাগ

২০২০ সেপ্টেম্বর ২৭ ১৪:২৬:৪১
ধোনির প্রমোশনের আগে ভারত বুলেট ট্রেন পেয়ে যাবে : শেবাগ

স্পোর্টস ডেস্ক : আইপিএলের এবারের আসরের শুরুটা দারুণ হয়েছিল টুর্নামেন্টের অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংসের। বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসকে হারিয়ে ইতিবাচক শুরু করেছিল তারা। তবে পরের দুই ম্যাচে রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিট্যালসের বিপক্ষে আর জিততে পারেনি চেন্নাই। হেরেছে যথাক্রমে ১৬ ও ৪৪ রানের ব্যবধানে।

এ দুই পরাজয়ের পর বড় হয়ে দেখা দিয়েছে চেন্নাইয়ের ব্যাটিং দৈন্যতা। বিশেষ করে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নিচের দিকে ব্যাটিংয়ে নামার বিষয়টি। প্রথম ম্যাচে সাত নম্বরে নেমেছিলেন ধোনি, কোনো রান করার আগেই ম্যাচ জিতে গিয়েছিল চেন্নাই। পরের ম্যাচেও নামেন সাত নম্বরে, ১৭ বলে ২৯ রান করলেও পারেননি দলকে জেতাতে। আর সবশেষ ম্যাচে ছয় নম্বরে নেমে আউট হয়েছেন ১২ বলে ১৫ রান করে।

ধোনির এত নিচে ব্যাটিংয়ে নামার বিষয়টিকে সমর্থন করছেন না কেউই। যেহেতু আগেই নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন সুরেশ রায়না এবং ইনজুরির কারণে নেই আম্বাতি রাইডু; তাই বিশ্লেষকরা বলছেন এখন ধোনির উচিৎ নিজেকে প্রমোশন দিয়ে আরও ওপরে ব্যাটিং করা। তবে ভারতের সাবেক অধিনায়ক ও তারকা ব্যাটসম্যান ভিরেন্দর শেবাগ মনে করেন, কিছুতেই হয়তো নিজেকে প্রমোশন দেবেন না ধোনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভিডিওবার্তায় মজার ছলে শেবাগ বলেছেন, ‘দলের এমন অবস্থার পরেও ধোনি আগে ব্যাটিংয়ে আসছে। এখন তো মনে হচ্ছে, ধোনিকে নিজেকে প্রমোশন দিয়ে চার নম্বরে ব্যাটিংয়ে নামার কথা ভাবার আগেই, বুলেট ট্রেন পেয়ে যাবে ভারত।’

দিল্লির বিপক্ষে সবশেষ ম্যাচে ১৭৬ রানের লক্ষ্যে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩১ রানের বেশি করতে পারেনি চেন্নাই। সেই ম্যাচে টি-টোয়েন্টির বদলে টেস্ট খেলেছে চেন্নাই- এমনটাই ধারণা শেবাগের। তার ভাষ্য, ‘মেট্রো এবং রেলের মধ্যে কোনো তুলনা হতে পারে না। তেমনি দিল্লি ছিল মেট্রোর মতো, যারা কি না চেন্নাইয়ের ড্যাডস আর্মিকে উড়িয়ে দিয়েছে। চেন্নাইয়ের ব্যাটিং অনেকটা টেস্ট ম্যাচের মতোই ছিলো।’

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২৭, ২০২০)