ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

সাতক্ষীরা ম্যাজিস্ট্রেট ও জজ কোর্টে চলাচলের রাস্তা উন্মুক্তের দাবি

২০২১ মার্চ ০২ ১৮:২৭:৫৩
সাতক্ষীরা ম্যাজিস্ট্রেট ও জজ কোর্টে চলাচলের রাস্তা উন্মুক্তের দাবি

রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরা জজ কোর্ট থেকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে যাতয়াতের জন্য কালেকট্রট চত্বরের প্রাচীর ভেঙ্গে পথ উন্মুক্তের দাবীতে মানববন্ধন করেছে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি ও জেলা আইনজীবী সমিতি।

মঙ্গলবার সকাল ১০ টায় কালিগঞ্জ-যশোর মহাসড়কে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ের গেটের সামনে এই মানববন্ধন ও সমাবেশের আয়োজন করা হয়।

সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. এম শাহ আলম এর সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, সাতক্ষীরা নাগরিক কমিটির আহবায়ক অধ্যক্ষ আনিসুর রহিম, সদস্য সচিব অ্যাড. আবুল কালাম আজাদ, যুগ্ম-আহবায়ক অধ্যাপক আব্দুল হামিদ ও অ্যাড. আজাদ হোসেন বেলাল, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এড. আল মাহমুদ পলাশ, প্রেসক্লাব সহ-সভাপতি অধ্যক্ষ আশেক এলাহী, জেলা জাসদ সভাপতি ওবায়দুস সুলতান বাবলু, জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক অ্যাড. ফাহিমুল হক কিসলু, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. ওসমান গনি, জেলা গণফোরাম সম্পাদক আলী নূর খান বাবুল, মানবাধিকার সংগঠক মাধব দত্ত, জেএসডি’র জেলা সাধারণ সম্পাদক সুধাংশু সরকার, জেলা পরিষদ সদস্য অ্যাড. শাহনাজ পারভিন মিলি, উদীচি শিল্পী গোষ্ঠির সভাপতি আবু বক্কর সিদ্দিক, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের সদর উপজেলা আহবায়ক আসাদুজ্জামান লাভলু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি এড. সাইদুজ্জামান জিকো, যুব আইনজীবী সমিতির আহবায়ক এড. তামিম হোসেন সোহাগ, সাহেদুজ্জামান শাহেদ প্রমূখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আইনজীবী সমিতির সেক্রেটারী অ্যাড. তোজাস্মেল হোসেন তোজাম।

গণসমাবেশে বক্তরা বলেন, কথা দিয়ে কেউ কথা রাখলো না। এতে হতাশ সাতক্ষীরা আইনজীবী সমাজ। আগামী ১৭ মার্চের মধ্যে প্রাচীরর সরিয়ে রাস্তা চাই। ব্যর্থতায় ২২ মার্চের পর একনেকে পাশ করা ম্যাপ অনুযায়ী রাস্তা আইনজীবীরা বের করবে। সাতক্ষীরা জেলার ২২ লক্ষ মানুষের প্রাণের দাবী সাতক্ষীরা জজকোর্ট থেকে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের মধ্যকার প্রাচির ভেঙ্গে রাস্তা করতে হবে ।

সমাবেশে বলা হয়, আজকের এক দিনের জন্য আইনজীবীদের কলম বিরতি। আগামী ১৭ মার্চের মধ্যে প্রাচির অপসারিত করে চলাচলের পথ উন্মুক্ত করা না হলে আদালত বর্জন ও ২২ মার্চ সাতক্ষীরাবাসীকে সঙ্গে নিয়ে প্রাচীর অপসারণ করে যাতযাতের রাস্তা উন্মুক্ত করার কর্মসূচি ঘোষণা করা হয়।

মানববন্ধনে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিচার প্রার্থীরা, আইনজীবী ও আইনজীবী সহকারীরা, স্থানীয় জনগণ ও পথচারী সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করে। সমাবেশে সাতক্ষীরা নাগরিক সমাজ ও আইনজীবীদের মানববন্ধনে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ একাত্মতা ঘোষণা করে।

(আরকে/এসপি/মার্চ ০২, ২০২১)