ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

রাণীনগরে নতুন দলিল লেখকদের মারপিটের অভিযোগ আহত ২

২০২১ মার্চ ০২ ১৮:৩৬:১০
রাণীনগরে নতুন দলিল লেখকদের মারপিটের অভিযোগ আহত ২

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর রাণীনগর সাব-রেজিস্ট্রী অফিসের ৮-৯ জন নতুন দলিল লেখকরা অফিসে জমি রেজিস্ট্রী করতে গেলে নতুন দলিল লেখকদের মারপিট করে রেব করে দেওয়ার অভিযোগ উঠেছে সমিতির সংঘবদ্ধ কয়েকজন সদস্যদের বিরুদ্ধে।

রাণীনগর দলিল লেখক সমিতির সংঘবদ্ধ কয়েকজন সদস্যদের মারপিটের শিকার হয়ে আহত হয়েছেন দুইজন নতুন দলিল লেখক। এ ঘটনায় ১৭ জনের নাম উল্লেখ করে রাণীনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা গেছে, কয়েক বছর আগে ৮-৯ জন দলিল লেখক নতুন লাইসেন্স করেন। এরপর তারা সমিতিতে সদস্য হতে গেলে রাণীনগর দলিল লেখক সমিতির নেতৃবৃন্দ তাদের নিতে অস্বীকার করেন ও বিভিন্ন ভাবে হয়রানি করার পাইতারা চালায়। এমত অবস্থায় নতুন লাইসেন্স পাওয়া দলিল লেখকরা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। এরপর নতুন দলিল লেখকরা একটি সমিতি গঠন করে জমির দলিল লেখার কার্যক্রমের চেষ্টা করেন।

এরই ধারবাহিকতায় মঙ্গলবার সকালে ৮-৯ জন নতুন দলিল লেখক রাণীনগর সাব-রেজিস্ট্রী অফিসের সাব-রেজিস্ট্রার মাহবুবুর রহমানের কাছে জমি রেজিস্ট্রী করার জন্যে গেলে এ সময় সমিতির সভাপতি হাফিজুর রহমান বাচ্চু ও সাধারণ সম্পাদক হারুনের নেতৃত্বে সমিতির সংঘবদ্ধ কিছু সদস্যরা নতুন দলিল লেখকদের মারপিট করে অফিস থেকে বের করে দেন। এ সময় তাদের মারপিটে হাসান আলী ও সেলিম হোসেন নামে দুইজন নতুন দলিল লেখক গুরুত্ব আহত হন। আহতদের উদ্ধার করে রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আহত হাসান আলী ও সেলিম হোসেন জানান, তারা দীর্ঘদিন আগে দলিল লেখকের লাইসেন্স গ্রহন করেন। তার পর থেকেই তারা বিভিন্ন সময়ে রেজিস্ট্রী অফিসে জমি রেজিস্ট্রী করতে গেলে বিভিন্ন ভাবে হুমকি-ধামকি দেয় সমিতির নেতারা। এছাড়া বিভিন্ন তালবাহানায় নতুন দলিল লেখকদের দলিল গ্রহন করেন না সাব-রেজিস্ট্রার। মঙ্গলবার সকালে আমরা ৮-৯ জন নতুন দলিল লেখক জমি রেজিস্ট্রী করার জন্য সাব-রেজিস্ট্রারের কাছে যাই। এ সময় কক্ষে প্রবেশ করার পূর্বে রাণীনগর দলিল লেখক সমিতির সভাপতি হাফিজুর রহমান বাচ্চু ও সাধারণ সম্পাদক হারুনের নেতৃত্বে সমিতির সংঘবদ্ধ কিছু সদস্যরা আমাদের মারপিট করে অফিস থেকে বের করে দেন। এতে করে তাদের মারপিটে আমরা দুইজন গুরুত্বর আহত হই। এ ঘটনায় আমরা থানায় অভিযোগ দায়ের করেছি।

নতুন দলিল লেখক মোস্তাফিজুর রহমান নয়ন, আসমাইল হোসেন, আনোয়ার চৌধুরী, হাসান, মোতাহার হোসেন ফরহাদ, হাবিবুর রহমান জুয়েল অভিযোগ করে বলেন, রাণীনগর দলিল লেখক সমিতি একটি দুর্নীতির আখড়া। সেখানে ক্রেতাদের কাছ থেকে জমি রেজিস্ট্রী বাবদ সরকারি খরচের চাইতেও সমিতির নামে অতিরিক্ত টাকা হাতিয়ে নেওয়া হয়। কেউ দেখেও দেখে না। এছাড়াও নতুন দলিল লেখকদের জমি রেজিস্ট্রীতো করতে দেওয়া হয় না আবার বিভিন্ন ভাবে হয়রানি করা হচ্ছে। এ বিষয়ে দ্রুত উদ্ধর্তন কর্তপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন নতুন দলিল লেখকরা।

এ ব্যাপারে রাণীনগর সাব রেজিস্ট্রী অফিসের দলিল লেখক সমিতির সভাপতি হাফিজুর রহমান বাচ্চু অভিযোগ অস্বীকার করে বলেন, মারপিট করা হয়নি ধাক্কাধাক্কি করে বের করে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে রাণীনগর সাব-রেজিস্ট্রী অফিসের সাব-রেজিস্ট্রার মাহবুবুল আলমের মুঠোফোনে বারবার ফোন করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি (তদন্ত) তারিকুল ইসলাম বলেন, মারপিটের ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

(এসকেপি/এসপি/মার্চ ০২, ২০২১)