ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » মিডিয়া » বিস্তারিত

জমে উঠেছে দিনাজপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন

২০২১ এপ্রিল ১০ ১৩:৫২:০৫
জমে উঠেছে দিনাজপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন

শাহ্ আলম শাহী, দিনাজপুর : জমে উঠেছে,উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী দিনাজপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন। আর মাত্র একদিন বাকি। ১২ এপ্রিল অনুষ্ঠিত হবে নির্বাচন। এ গণমাধ্যম ব্যক্তিদের এ নির্বাচনকে ঘিরে সরব রাজনৈতিক দল, শিল্পপতি, ক্রীড়াবিদ, সাংস্তৃতিক ব্যক্তিত্ব থেকে শুরু করে প্রভাবশালী সচেতন মহল।বিছিন্নভাবে দু’একজন স্বতন্ত্র প্রার্থী হলেও মূলতঃ দুটি প্যানেলে হচ্ছে, নির্বাচন। লড়াই হবে হাড্ডা-হাড্ডি । এ যেনো অস্তিত্ব টিকে থাকার লড়াই।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন,সভাপতি পদে বর্তমান কমিটি’র সভাপতি স্বরূপ বকসী বাচ্চু (দৈনিক আজকালের খরব) ও সাবেক সভাপতি চিত্ত ঘোষ (দৈনিক সংবাদ)। সহ-সভাপতি পদে শাহ্ আলম শাহী ( চ্যানেল আই), কংকন কর্মকার (দি ডেইলি স্টার),আজহারুল আজাদ জুয়েল (দৈনিক আজকের দেশবার্তা), গৌরী শংকর রায় (দৈনিক জনমত)। সাধারণ সম্পাদক পদে বর্তমান কমিটির সম্পাদক গোলাম নবী দুলাল ( সময় টিভি), সুব্রত মজুমদার ডলার ( বাংলাভিশন ঠফটেলিভিশন) ও মোফাসিরুল রাশেদ (দি এশিয়ান এইজ)। সহ-সাধারণ সম্পাদক পদে রতন সিং (দৈনিক আমাদেও সময়) ও খাদেমুল ইসলাম ( এসএ টিভি)। কোষাধ্যক্ষ পদে আবুল কাসেম ( দেশ টিভি),রফিকুল ইসলাম ফুলাল (দৈনিক বণিক বার্তা) ও বিপুল সরকার সানি (দৈনিক সমকাল)।

সাহিত্য ও পাঠাগার সম্পাদক পদে কাশী কুমার দাস ঝন্টু (দৈনিক উত্তরবঙ্গ) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত, ক্রীড়া সম্পাদক পদে বেলাল উদ্দিন শিকদার ( দৈনিক পল্লীবার্তা) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত, সাংস্তৃতিক সম্পাদক জিন্নাত হোসেন (দৈনিক আজকের সংবাদ) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত,দপ্তর সম্পাদক আব্দুর রাজ্জাক দৈনিক সময়ের আলো) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত, তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক কৌশিক বোস তদৈনিক জনমত) ও কুরবান আলী (দৈনিক জনমত)।

নির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন,মুকুল চট্রোপাধ্যায় ( মাই টিভি), ইদ্রিস আলী দৈনিক দিনকাল), ইফতেখার আহম্মেদ পান্না (দি ডেইলি নিউনেশন), রিয়াজুল ইসলাম (দৈনিক প্রতিদিন/বাংলাদেশ প্রতিদিন), খোকন কুমার দেব (দৈনিক উত্তর বঙ্গ), আসাদুল্লাহ সরকার (দৈনিক আজকের দেশ বার্তা), আনিস হোসেন দুলাল (আরটিভি) ও তনুজা শারমিন তনু (জিটিভি)।

শান্তিপূর্ণভাবে স্বাস্থ্যবিধি মেনে আগামী ১২ এপ্রিল বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে বলে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান এ্যাডভোকেট আশফাক আহম্মদ জানিয়েছেন।

তিনি জানান, দিনাজপুর প্রেসক্লাবে এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ৬৬ জন। এর মধ্যে জাতীয় সংসদের সাবেক হুইপ, বর্তমান সংসদ সদস্য সহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা এই প্রেসক্লাবের সদস্য।

(এস/এসপি/এপ্রিল ১০, ২০২১)